ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

সাগরে ফের ভারতীয় জেলেদের মাছ শিকার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৪ ১৪ অক্টোবর ২০১৯

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারও ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার (১৪ অক্টোবর) ভোরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফ,বি হীরা পার্বতী নামক একটি ইলিশ ধরা ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়। 

আটক জেলেরা হলো- সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ণ (৫৩), দিপক বাড়ই (৩৫), রাম কৃষ্ণ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদিপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। এদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায়। 

আটককৃত জেলেদের নৌবাহিনী মোংলা থানা পুলিশে হস্তান্তর করে। পরে এদিন বিকালে পুলিশ তাদেরকে বাগেরহাট আদালতে প্রেরণ করে। আদালত আটককৃত জেলেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

বাগেরহাট কোর্ট ইন্সেপেক্টর দিলীপ কুমার সরকার বলেন, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লংঘন করে মাছ শিকারের সময় নৌবাহিনী আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করে। এ ঘটনায় মোংলার দিগরাজ নৌ-ঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। 

আটককৃতদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরর পরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি