ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সান্তাহার প্রেসক্লাবে সভাপতি-সম্পাদকসহ তিন জনের বিরুদ্ধে মামলা

নওগাঁ প্রতিনিধিঃ

প্রকাশিত : ২৩:৫৭ ৭ আগস্ট ২০২০

বগুড়ার আদমদীঘি উপজেলার দমদমা গ্রামের স্কুল ছাত্র শিহাব আহমেদ হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন করায় সান্তাহার প্রেস ক্লাবে সভাপতি গোলাম আম্বিয়া লুলু ,সাধারন সম্পাদক খাযরুল ইসলামসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে আদমদিঘী থানায় একটি মামলা দাযের হয়েছে। মামলাটি মিথ্যা –বানোয়াট ও ষড়যন্ত্রমুলক আখ্যায়িত করে শুক্রবার সান্তাহার প্রেস ক্লাবে সাংবাদিকরা এক প্রতিবাদ সমাবেশ করেছে।

প্রেসক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জনকন্ঠের সাংবাদিক হারেজুজ্জামান, প্রথম আলোর প্রতিনিধি খায়রুল ইসলাম, দৈনিক সমকাল ও একুশে টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি এম আর ইসলাম রতন, ভোরের দর্পনের রবিউল ইসলাম, ইনকিলাবের মনসুর আলী, ভোরের পাতার সাগর খান, বাংলাদেশ প্রতিদিনের মিহির কুমার, ইত্তেফাকের আনোয়ার হোসেন, আমার সংবাদের আবুবক্কর সিদ্দীক, আমাদের অর্থনীতির মমতাজুর রহমান, আলোকিত বাংলাদেশের মাহামুদ হোসেন ভোলা, সাংবাদিক তোফায়েল হোসেন,অরুন কুমার, আব্দুল মতিন প্রমূখ ।

বক্তারা বলেন গত বুধবার সান্তাহার শহরের সীমান্ত এলাকা নওগাঁর সদর উপজেলার অগ্রণী ব্যাংক বোয়ালিয়া,নওগাঁ শাখার সামনে একটি মারপিট ও ব্যাটারী চালিত অটো টেম্পু ভাংচুর করা হয়। ঘটনাস্থল অন্য জেলা হলেও ওই ঘটনায় আদমদীঘি থানায় দায়ের করা মামলায় ওই সাংবাদিক গোলাম আম্বিয়া লুলু, খায়রুল ইসলাম ও সাগর খানসহ প্রেসক্লাবের তিন সদস্যকে আসামী করা হয়েছে।

এরআগে ঈদের পরের দিন রোববার সন্ধ্যায় রক্তদহ বিল এলাকায় উপজেলার সান্তাহার দমদমা গ্রামের বাসিন্দা সিহাব আহমেদ(১৭) নামে এক স্কুল ছাত্রকে নির্মমভাবে হত্যা করা হয়। এই হত্যাকান্ডের প্রতিবাদে ওই গ্রামে বসবাসকারী গোলাম আম্বিয়া লুলু, খায়রুল ইসলাম ও সাগর খানসহ গ্রামের লোকজন সান্তাহার রেলগেট চত্তরে শিহাব হত্যাকান্ডের সুষ্ঠ বিচার দাবি করে মানববন্ধন করে। বক্তরা বলেন ওই হত্যাকান্ডকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই সাংবাদিকদের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।

প্রতিবাদ সভায় ষড়যন্ত্র মূলক মামলায় দেশের প্রথম শ্রেনীর দৈনিকের সাংবাদিকদের আসামী করায় তীব্র ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়ে বলেন,অবিলম্বে তিন সাংবাদিকের নাম মামলা থেকে প্রত্যাহার করা না হলে দেশের সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি