ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সাভারে চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার

সাভার সংবাদদাতা

প্রকাশিত : ১২:৫৮ ৮ ডিসেম্বর ২০১৯

ঢাকার সাভার উপজেলায় এক ইন্টারনেট ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি ও তাকে মারধরের ঘটনায় রকি আহম্মেদ (২২) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে সাভারের ব্যাংক কলোনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছে সাভার থানা পুলিশ। গ্রেফতার হওয়া রকি আহম্মেদ সাভার বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

ভুক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী রিয়াজ জানান, সাভারের ব্যাংক কলোনী এলাকায় আমার জান্নাত মিডিয়া নামে একটি ইন্টারনেট ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। একই এলাকায় মা টেলিকম নামে আরেকটি ইন্টারনেট ব্যবসার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী তার বন্ধু তুষার। 

কিছু দিন যাবৎ ছাত্রলীগ নেতা রকি ও তার সঙ্গীরা তাদের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত চাঁদা দিতে অপরাগতা জানালে গত ৪ নভেম্বর ব্যাংক কলোনী মালিপাড়া এলাকায় তার মোটরসাইকেলের গতিরোধ করে রকি, আমির, বাপ্পী, আমিনুর, ছোট বাবু, ছোট সোহেলসহ ১০-১২ জন। 

পরে তাদের দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করলে তাকে মারধর করতে থাকে। এসময় তার মোটরসাইকেলে ব্যাপক ভাংচুরসহ তার কাছে থাকা ১ লাখ ২০ হাজার টাকা মূল্যের ইন্টারেটের সরঞ্জামাদি ছিনিয়ে নেয় রকি। 

এক পর্যায়ে তার ব্যবসায়িক বন্ধু তুষার এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। পরে আশপাশের লোকজন ছুটে আসলে তাদের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন রকি ও তার সঙ্গীরা।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, গ্রেফতার হওয়া ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আনা অভিযোগ যাচাই করে দেখা হবে। সে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তাহমুদুল ইসলাম জানান, চাঁদাবাজি ও মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা রকিকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী রিয়াজ। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এআই/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি