ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সাভারে রোজ ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৬ ১০ ডিসেম্বর ২০১৯

সাভারে রোজ ক্লিনিকে ভুল চিকিৎসায় শিখা আক্তার ঈশিতা (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় নিহত শিশুর মা মোসা. আউশী বেগম (৩৫) মঙ্গলবার বিষয়টি জানিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

এছাড়াও ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর ঘটনায় রোজ ক্লিনিকের দুই মালিক নুর নবী ও  মামুন এবং ব্যবস্থাপকসহ অজ্ঞাতনামা চিকিৎসকদের বিরুদ্ধে মঙ্গলবার সন্ধ্যায় সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। গত সোমবার রাত ৮ টার দিকে সাভারস্থ রোজ ক্লিনিকে অপারেশনের নামে ভুল চিকিৎসায় ওই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়।

নিহত শিখা আক্তার ঈশিতা সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাইনগর গ্রামের বাহরাইন প্রবাসী বিশু মন্ডলের মেয়ে। সে স্থানীয় হযরত হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসায় দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিলো।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ ডিসেম্ভর পেটের ব্যথা জনিত সমস্যায় পরিবারের লোকজন ঈশিতাকে রাত ৭ টার দিকে রোজ ক্লিনিকে নিয়ে যায়। ওই সময় উপস্থিত নুর নবী ও  মামুন ঈশিতার অবস্থা খারাপ বলে তাড়াতাড়ি ভর্তি করেন। পরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে তারা এ্যাপেন্ডিসাইটিস হয়েছে মর্মে জরুরি ভিত্তিতে অপারেশন করাতে হবে বলে জানান। পরদিন সন্ধ্যা ৫ টার দিকে শিশুটিকে হাসপাতালের ডাক্তার দিয়ে অপারেশন থিয়েটারে নিয়ে অপারেশন সম্পন্ন করেন।

এরপর দীর্ঘ সময় ঈশিতাকে অপারেশনের থিয়েটারে রাখায় পরিবারের লোকজনের সন্দেহ হলে হাসপাতাল কর্তৃপক্ষের নিকট রোগীর অবস্থা সম্পর্কে জানতে চান। এক পর্যায়ে এ্যাম্বুলেন্স ভাড়া করে শিশুটিকে আইসিওতে রাখতে হবে মর্মে জোর করে ঢাকাস্থ সোহরার্দী হাসপাতালে পাঠিয়ে দেন রোজ ক্লিনিক কর্তৃপক্ষ। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন এবং বলে প্রায় ৫ ঘন্টা আগে সে মারা গেছে। এ থেকে সহজেই নিহত শিশুর পরিবারের লোকজন বুঝতে পারেন অপারেশনের নামে ভুল চিকিৎসায় অপারেশন থিয়েটারেই ঈশিতার মৃত্যু হয়েছে।

নিহত শিশুর মা ও পরিবারের অভিযোগ করে বলেন, ভুল চিকিৎসার কারণে তার মেয়ের মৃত্যু হয়েছে। এঘটনায় অভিযুক্ত হাসপাতালের নুর নবী ও  মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক শাস্তির দাবি জানিয়েছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে বিষয়টি ক্ষতিয়ে দেখব। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, ভুল চিকিৎসার বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন নিহতের মা। বিষয়টি ইতিমধ্যে তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি