ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

সিটি নির্বাচন পেছানোর দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৩১ ১৪ জানুয়ারি ২০২০

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের আবেদন জানিয়ে করা রিটটি খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে, আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকেল ৫টা থেকে অবরোধ শুরু হয়। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে ভোগান্তির শিকার হন সাধারণ পথচারীরা। এসময় ‘পূজার দিনে নির্বাচন মানি না, মানব না’, ‘৩০ জানুয়ারি নির্বাচন, মানি না, মানব না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, আমরা নির্বাচন কমিশন বরাবর চিঠি দিয়েছি তারপরেও কেন দাবি মেনে নেওয়া হলো না তা আমরা জানতে চাই। একই দিনে সার্বজনীন উৎসব সরস্বতী পূজা এবং নির্বাচন কখনো হতে পারেনা। কারণ শিক্ষার্থীরাসহ ধর্ম, বর্ণ, নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমে উৎসব পালিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদের সাধারণ সম্পাদক (জিএস) মেহেদী হাসান শান্ত বলেন, আমাদের দেশ হলো অসাম্প্রদায়িক একটি দেশ। এ দেশে পূজার দিনে নির্বাচন কখনো কাম্য হতে পারে না। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ডাকসু, সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদ, সাধারণ শিক্ষার্থী, শিক্ষকের দাবি এবং মানববন্ধনের পরেও হাইকোর্ট কেন রিট খারিজ করল এটা আমরা জানতে চাই। যতক্ষণ আমাদের এই দাবি মেনে নেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জেগে থাকবে।

এর আগে গত ১১ জানুয়ারি সরস্বতী পূজা ও ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ একই দিন হওয়ায় তা পুনর্বিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

কেআই/এসি

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি