ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

‘সিরাজগঞ্জের ট্রেন দুর্ঘটনায় কেউ দোষী প্রমাণিত হলে ব্যবস্থা’

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৩ ১৫ নভেম্বর ২০১৯

রেল সচিব মোফাজ্জল হোসেন

রেল সচিব মোফাজ্জল হোসেন

রেল সচিব মোফাজ্জল হোসেন বলেন, উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটির রিপোর্টে কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আজ শুক্রবার (১৫ নভেম্বর) সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা কবলিত এলাকা পরিদর্শন করে এসব কথা বলেন রেল সচিব।
 
এসময় তিনি সাংবাদিকদের বলেন, ট্রেন দুর্ঘটনার পর রেল বিভাগের পক্ষ পক্ষ হতে ৩টি এবং জেলা প্রশাসনের পক্ষ হতে আরঅ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যে কমিটি কাজ শুরু করেছে। 

রেল সচিব আরও বলেন, তাদের রিপোর্ট পাবার পর দুর্ঘটনার সঠিক কারণ জানা যাবে। এতে যদি কারও গাফেলতি ও দোষ প্রমাণিত হয়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

এসময় তিনি রেলকে আরও আধুনিকায়ণের প্রতি গুরুত্বারোপ করে দ্রুত ক্ষতিগ্রস্থ বগি ও ইঞ্জিন উদ্ধার এবং ক্ষতিগ্রস্ত রেল লাইন সংস্কার করে মিটার গেজে রেল চলাচল স্বাভাবিক রাখার নির্দেশ দেন।
 
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা হতে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়ায় এসে ৮টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। পুড়ে যায় ৪টি বগি ইঞ্জিন। এতে আহত হন ট্রেনটির চালকসহ ৫ জন। 

পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আর সন্ধ্যায় রিলিফ ট্রেন এসে উদ্ধার তৎপরতা শুরু করে শুক্রবার দুপুর পর্যন্ত ৭টি বগি উদ্ধার করেছে। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি