ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১, || মাঘ ৭ ১৪২৭

সিরাজগঞ্জে দরিদ্রদের চাল পাচারকালে আটক ৪

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:০৫, ২৬ নভেম্বর ২০২০

সরকার কর্তৃক দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজির চাল পাচারকালে সিরাজগঞ্জে ৪ জনকে আটক করা হয়েছে। এ সময় ৩৭ বস্তা চাল জব্দ করা হয়। বুধবার (২৫ নভেম্বর) শাহজাদপুর উপজেলার জামিরতার জগতলা নতুন বাজার এলাকা দিয়ে অটো রিকশায় করে পাচারের সময় তাদের আটক করা হয়।  

পরে তল্লাশি চালিয়েছে একটি গোডাউন থেকে আরও ৩ বস্তা চাল, ৩৬টি খালি বস্তা উদ্ধার করা হয়। উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামছুজ্জোহা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

জানাযায়, বুধবার সন্ধায় চালগুলো পাচারের সময় স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসারকে জানান। পরে সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ হোসেন ও শাহজাদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদ ঘটনাস্থলে উপস্থিত হন। 

সরেজমিনে গিয়ে অটো চালকদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, উপজেলার কৈজুরী ইউনিয়নের চর-কৈজুরী গ্রামের গ্রাম পুলিশ মো. রমজান প্রামানিকে ছেলে আব্দুল মতিন (৪২) কৈজুরী বাজার সংলগ্ন নজরুলের বাড়ি থেকে চালের বস্তাগুলো তাদের অটো গাড়িতে তুলে দেয়া হয়েছে। চালগুলো ভেড়াকোলা গ্রামের সরকারি চালের ডিলার আমীনের কাছে নিয়ে যাওয়ার কথা ছিল। 

পরে জিজ্ঞাসাবাদ শেষে সহকারী কমিশনারের নির্দেশে ৪ অটো চালককে আটক ও চালগুলো জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়।
 
জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ হোসেন জানান, ‘সরকারি ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারির সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় গ্রাম পুলিশ রমজান ও তার ছেলে মতিন উভয়ের নামেই মামলা হবে।’
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি