ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

সিলেটে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০ ২২ ফেব্রুয়ারি ২০২০

সিলেটে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের সঙ্গে দুটি পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। নিহত দুই ব্যক্তির মধ্যে একজন ‘ডাকাত সরদার’ এবং একজন ‘শীর্ষ সন্ত্রাসী’ বলে দাবি করেছে পুলিশ ও র‌্যাব। ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার রাত তিনটার দিকে বিশ্বনাথ উপজেলার মরমপুর সুড়িখাল এলাকা এবং গোলাপগঞ্জের কদুপুর এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্বনাথ থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলা সদরের বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের মরমপুর-সুরিরখাল এলাকার মধ্যবর্তী জায়গায় সড়কের পাশের গাছ কেটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল অস্ত্রধারী ডাকাত দল। পুলিশের নিয়মিত টহলের অংশ হিসেবে ভোররাত আনুমানিক সাড়ে ৩টার দিকে থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান তার সঙ্গীয় কনস্টেবল চন্দন গৌর ও রাসেল দাসকে নিয়ে এলাকা টহল দিচ্ছিলেন। পুলিশের গাড়ি দেখতে পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে পুলিশ সদস্যররা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

খবর পেয়ে থানার ওসি শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, এসআই নূর হোসেন, দেবাশীষ শর্মা ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি বাড়ছে টের পেয়ে ডাকাত দল দুটি ভাগে বিভক্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তবে নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। ডাকাত দলের সঙ্গে হামলায় তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ডাকাত দলকে লক্ষ্য করে পুলিশ ১৫টি গুলি ছোড়ে। এ ঘটনায় থানা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে সিলেটের গোলাপগঞ্জের কদুপুর এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একাধিক মামলার আসামি আলী হোসেন নিহত হয়েছেন। এ সময় পাঁচজনকে গ্রেফতার করা হয়। নিহত আলী হোসেন একজন শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে র‍্যাব। এ সময় একজন র‍্যাব সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৯–এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউলবলেন, ‘আলী হোসেন ‘শীর্ষ সন্ত্রাসী’ ছিলেন। তাঁর বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

এমএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি