ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

সীতাকুণ্ডে ৫`শ গর্ভবতী ও প্রসূতি মায়েদের চিকিৎসা দিল সেনাবাহিনী

এম হেদায়েত,সীতাকুণ্ড

প্রকাশিত : ২১:১৭ ৮ জুলাই ২০২০ | আপডেট: ২১:১৯ ৮ জুলাই ২০২০

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের উদ্যোগে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে চিকিৎসা ক্যাম্পেইনের অংশ হিসেবে সীতাকুণ্ডের ভাটিয়ারী হাজী টি.এ.সি উচ্চ বিদ্যালয়ে গর্ভবতী ও প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত এই ক্যাম্পেইনে চিকিৎসা সেবা প্রদান করেন চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের গাইনি ও প্রসূতি রোগ বিদ্যা বিশেষজ্ঞ লেফটেনেন্ট কর্ণেল মাহমুদা আশরাফী ফেরদৌসী। 

এদিন প্রায় ৭০ জন রোগিকে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষুধ প্রদান ও পুষ্টিকর খাদ্য প্রদান করা হয়। এর মধ্যে দিয়ে এদিন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের মাসব্যাপী চিকিৎসা কার্যক্রমও আনুষ্ঠানিকভাবে শেষ হয়। সমাপনী দিনে কর্মসূচী পরিদর্শন করেন ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. নাজিম উদ্দিন, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, ইউপি সদস্য আলমগীর মাসুম, মাঈন উদ্দিন প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বাংলাদেশ সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসেবে ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া সদর দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় ১৮ ফিল্ড অ্যাম্বুলেন্স ও সিএমএইচ চট্টগ্রামের যৌথ উদ্যোগে মাসব্যাপী চলমান এই কর্মসূচীর সমন্বয় করেন কর্ণেল মো. মাসুদুর রহমান। 

১৮ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ সরফরাজ হায়দার জানান, সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কর্ণফুলি, হাটহাজারী ও সীতাকুণ্ড উপজেলার বিভিন্নস্থানে এই চিকিৎসা সেবা কার্যক্রমে ৫ শতাধিক মহিলাকে সেবা প্রদান করা হয়েছে। 
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি