ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সুনামগঞ্জে করোনা ঠেকাতে জীবাণুনাশক স্প্রে 

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩০ ২৬ মার্চ ২০২০

সুনামগঞ্জে করোনা ঠেকাতে করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে 

সুনামগঞ্জে করোনা ঠেকাতে করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে 

করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সুনামগঞ্জ শহরে ৩ হাজার ৫শ লিটার ব্লিচিং পাউডার মিশ্রিত পানি শহরের রাস্তাঘাট যানবাহনে ছিটানো হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় পৌর চত্বরের সামনে থেকে এসব স্প্রে করা হয়।

এর উদ্বোধন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। এতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কাজে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন- পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রিংকু চৌধুরী, সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাজিদুর রহমান সাজিদ প্রমুখ।

পৌরসভার মেয়র বলেন, ‘বৈশ্বিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যেভাবে সারাবিশ্বে দেখা দিয়েছে, তা মোকাবিলায় সরকার তথা প্রশাসন, আমরা জনপ্রতিনিধিরা, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন সংগঠন সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, ‘মেগা রাস্তাগুলোতে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো হচ্ছে, ছোট ছোট স্প্রে মেশিন দিয়ে প্রতিটি পাড়া মহল্লায় যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই ছেটানো হচ্ছে।’

এছাড়া, ১০টা স্পটে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। দুই হাজার সাবান, স্যানিটেশন ও মাস্কের ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠী যারা রাস্তায় হাটাচলা করেন, তাদের সকলকে মাস্ক পরিয়ে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও তিনি জানান।  

এআই/এনএস


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি