ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সুনামগঞ্জে লাখ টাকার কারেন্ট জাল আটক

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৪ ২০ জুলাই ২০১৯ | আপডেট: ২২:২৭ ২০ জুলাই ২০১৯

ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে লাখ টাকা মূল্যের ২০ হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টায় সুরমা নদী হতে গজারিয়া নদী পর্যন্ত পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাকিল আহমদ। 

মৎস্য অধিদপ্তর-সুনামগঞ্জের আয়োজনে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে নদীতে অবৈধভাবে পোণা মাছ নিধনকারী লোকজন পালিয়ে যায়। পরে জালগুলো আটক করা হয়। যার বাজার মূল্য এক লাখ টাকার উপরে বলে জানায় পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমিনুল হক, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সীমা রানী বিশ্বাস ও সদর মডেল থানার এ এস আই শ্যামল প্রমুখ। 

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সীমা রানী বিশ্বাস বলেন, মৎস্য ভান্ডার হিসেবে খ্যাত এই সুনামগঞ্জের জলাশয়গুলোতে দেশীয় প্রজাতির পোণামাছ অবমুক্তকরণের পাশাপাশি এই মাছগুলো সংরক্ষণ করা গেলে আগামীতে জেলাবাসীর আমিষের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব। 

এসময় তিনি এই মৎস্য ভান্ডারকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া মাছে কেউ ফরমালিন ব্যবহার করে বিক্রির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণেরও হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি