ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

সেরা আয়করের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩ ১৮ নভেম্বর ২০১৯

ব্যাংকিং সেক্টরে পঞ্চম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হওয়ায় ব্র্যাক ব্যাংক লিমিটেডকে স্বীকৃতি এবং ট্যাক্স কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

গত ১৪ নভেম্বর ঢাকার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত একটি অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর-এর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি এই স্বীকৃতি প্রদান করেন। ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে ট্যাক্স কার্ড গ্রহণ করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম. মাসুদ রানা এফসিএ। 

অর্থমন্ত্রী এ এইচ এম মোস্তফা কামাল, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা মশিউর রহমান এবং এনবিআর-এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এনবিআর-এর ‘লার্জ ট্যাক্সপেয়ারস ইউনিট’-এর অধীনে ব্র্যাক ব্যাংক রাষ্ট্রীয় কোষাগারে অন্যতম আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান।

এই স্বীকৃতি সম্পর্কে মন্তব্যে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা আমাদের ব্যবসায়িক মডেলের স্তম্ভ। আমরা স্থানীয় ও আন্তর্জাতিক অ্যাকাউন্টিং মানদণ্ড কঠোরভাবে পালন করি এবং কর সম্পর্কিত আইনকানুন (কর কমপ্লায়েন্স) অনুসরণের ক্ষেত্রে রুল মডেল হওয়া আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। মুডি’জ অ্যান্ড স্ট্যান্ডার্ড অ্যান্ড পুরস থেকে পাওয়া আন্তর্জাতিক ক্রেডিট রেটিং, বিদেশি বিনিয়োগকারীদের বড় বিনিয়োগ এবং সাফা, আইসিএবি, আইসিএমএবি’র ধারাবাহিক স্বীকৃতি আমাদের সুশাসন এবং কর কমপ্লায়েন্স মানের সাক্ষ্য দেয়। ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিয়ে এই সম্মানে ভূষিত করার জন্য আমরা এনবিআর-এর কাছে কৃতজ্ঞ। আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার আর বিনিয়োগকারীদের আস্থা ও সমর্থনই আমাদের এই স্বীকৃতি এনে দিয়েছে।”

কেআই/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি