ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

সৌদিতে নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল মঞ্চস্থ

প্রকাশিত : ২৩:০২ ১৪ জুলাই ২০১৯

‘নাটক হোক সুস্থ সমাজের দর্পণ’ এই স্লোগানে রিয়াদ বাংলাদেশ থিয়েটারের পরিবেশনায় নাট্যকার ও নির্দেশক প্রয়াত এসএম সোলায়মান রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল রিয়াদ বাংলাদেশ দূতাবাস অডিটোরিয়ামে মঞ্চস্থ হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় নাটকটি মঞ্চস্থ হয়। ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল নাটকের রুপান্তর ও নির্দেশনায় ছিলেন,নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকী, কোরিওগ্রাফার মো. কামরুজ্জামান।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ক্ষ্যাপা মো. আরিফুর রহমান টিটু, আমজাদ আলী, মো. রাশেদ আল করিম সজিব, ঘোষক নাট্যকার মো. জাহাঙ্গীর আলম হৃদয়, অতিথি-১ মো. নাজিম উদ্দিন, অতিথি-২ মো. আলমগীর হোসেন মন্ডল, জনৈক-১ মুশতাক আহমেদ মন্ডল, জনৈক-২,মির্জা কামাল, কোরাস পলাশ, নাঈম, তুর্জ, সারা, রাহিল, রনক, কমল, শীতল, সাদিয়া প্রমুখ।

নাটক শুরু হওয়ার আগে রাষ্ট্রদূত গোলাম মসীহ তার বক্তব্যে বলেন, প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি ও একটি বাস্তবমুখী নাটক মঞ্চস্থ করার জন্য রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পাশাপাশি, সৌদি আরবের সব কয়টি স্কুলে এবং জেদ্দা কন্সুলেটেও নাটক পরিবেশনের জন্য দূতাবাস সকল ধরনের সহযোগিতা করবেন বলে তিনি তার বক্তব্যে তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন, দূতাবাসের মিশন উপ-প্রধান ডক্টর মো. নজরুল ইসলাম, মিনিষ্টার ও কার্যালয় প্রধান ডক্টর ফরিদ উদ্দিন আহমদ, ডক্টর মো. আবুল হাসান, ডিফেন্স এ্যাটাচি বিগ্রেডিয়ার জেনারেল শাহ আলম চৌধুরী, পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কর্মকর্তা  কাজী নুরুল ইসলাম,  শ্রম কাউন্সেলর  মেহেদী হাসান, শ্রম প্রথম সচিব মোহাম্মদ আসাদুজ্জামান,মোহাম্মদ সফিকুল ইসলাম,প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম। পরে রিয়াদ বাংলাদেশ থিয়েটার পরিবেশিত নাটকটি উপভোগ করার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার মো. জাহাঙ্গীর আলম হৃদয়।

এনএম/কেআই

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি