ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

স্কলারশীপের টাকায় অসহায়দের পাশে শিক্ষার্থীরা

সিরাজগঞ্জ প্রতিনিধি: 

প্রকাশিত : ২১:২৮ ৫ এপ্রিল ২০২০

‘মানবতার কাছে পরাস্থ হবে করোনা ভাইরাসের মহামারী’ এই শ্লোগানকে বুকে লালন করে সিরাজগঞ্জের বেলকুচি ও এনায়েতপুরে করোনা প্রভাবে বেকার অসহায়দের মাঝে স্কলারশীপ ও টিফিনের জমানো টাকায় খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে মেধাবী শিক্ষার্থীরা। তাদের এই উদ্যোগ এলাকা জুড়ে সবার মাঝে দৃষ্টান্ত স্থাপন করেছে।

জানা যায়, এনায়েতপুর থানার রুপসী গ্রামের ঢাকার ব্যবসায়ী মেরাজুল ইসলাম স্বপনের ছেলে ধানমন্ডির ম্যাপেলিফ ইন্টাঃ স্কুল ও কলেজের এ-লেভেল শেষ বর্ষের ছাত্র এ.আর ব্রহী অর্নব তার টিফিনের জমানো ২৬ হাজার টাকা পিতার হাতে তুলে দিয়ে এলাকার করোনা প্রভাবে ক্ষতিগ্রস্ত বেকার শ্রমজীবি মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছার কথা জানান। তখন তার বাবা উৎসাহিত হয়ে আরো প্রায় ৮০ হাজার টাকা যুক্ত করে ৫ কেজি করে চাল, ১ কেজি আলু, আধা কেজি করে ডাল, তেল ও একটি করে সাবান মিলে ২৩০ পরিবারকে দেবার জন্য প্রস্তুতি নেয়। যা রোববার সকালে রুপসী গ্রামের নিজ বাড়ি থেকে অর্নব নিজ হাতে আশপাশের অসহায়দের মাঝে তুলে দেন। ব্যতিক্রমী এ উদ্যোগের কথা জেনে তখন বিতরন কাজে অংশ নেন উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাহান, ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়া, সমাজ-সেবক ফজলুল হক ডনু, আব্দুল খালেক ভুঁইয়া।

মেধাবী ছাত্র অর্নবের এ উদ্যোগের বিষয়ে শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাহান জানান, করোনা ভাইরাসের প্রতিষেধক না বের হলেও ঐক্যবদ্ধ সচেতনতার শক্তি ও মানবিকতার পরশে অবশ্যই আমরা এ মহামারী থেকে মুক্ত হবো। অর্নব আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে বর্তমান দুঃসময়ে সবারই যার-যার অবস্থান থেকে বেকার অসহায়দের পাশে দাঁড়ানো উচিৎ। 
 
এদিকে আগুরিয়া গ্রামের তারিকুল ইসলাম খান লেবুর মেয়ে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের মেধাবী ছাত্রী জান্নাতুল ফেরদৌস পুষ্পের টিফিনের জমানো ১২শ টাকা ও আরেক সন্তান সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র তানভীর আহমেদ কাননের ৮ম শ্রেনীর স্কলারশীপের ৯ হাজার টাকা বাবার হাতে তুলে দেন। তখন লেবু খান ও তার ভায়েরা সম্মিলিত ভাবে আরো ২৫ হাজার টাকা যুক্ত করে ৫ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল ও ১টি করে সাবান মিলে ১২০টি পরিবারে মাঝে তুলে দেবার প্রস্তুতি নেয়। যা রোববার সকালে সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ি থেকে তুলে দেয়া হয় অসহায়দের মাঝে। 

চলমান সংকটময় পরিস্থিতিতে ব্যতিক্রমী উদ্যোগ নেয়া ভাই-বোন জান্নাতুল ফেরদৌস পুষ্প ও তানভীর আহমেদ কানন জানান, আমাদের ইচ্ছার প্রতিফলনে উৎসাহ দেয়ায় আমার বাবা-মা ও চাচাদের কৃতজ্ঞতা জানাই। এখন সর্বময় বেকার অসহায়দের অনেকটাই হাহাকার চলছে। এই সময়ে আমাদের ক্ষুদ্র প্রয়াসে তাদের কিছুটা খাদ্য সামগ্রী তুলে দিতে পেরেই আমরা আত্বতৃপ্ত। 

আরকে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি