ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি হলেন খন্দকার রাশেদ মাকসুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১ ১৫ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৭:০৪ ১৮ জানুয়ারি ২০২০

দেশের ও বিদেশের স্বনামধন্য ব্যাংকিং ব্যক্তিত্ব খন্দকার রাশেদ মাকসুদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদান করেছেন।

আর্থিকখাতে প্রগাঢ় জ্ঞানের অধিকারী, বিচক্ষণ ব্যাংকার রাশেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফিন্যান্সে এমবিএ সম্পন্ন করে ১৯৯২ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। স্ট্যান্ডার্ড ব্যাংক- এ যোগদানের পূর্বে তিনি এনআরবিসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং দীর্ঘ সাত বছর সিটি ব্যাংক এন.এ.বাংলাদেশ'র ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার হিসেবে দায়িত্বরত ছিলেন।

দীর্ঘ ২৮ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে রাশেদ সিটি ব্যাংক এন. এ. বাংলাদেশ এর কর্পোরেট ব্যাংকিং গ্রুপ, ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস্ গ্রুপ হেডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এরপরে ডিরেক্টর ও গ্লোবাল ট্রান্সেকশনের প্রধানের দায়িত্ব পান। সততা, দক্ষতা ও ক্যারিশম্যাটিক নেতৃত্বের স্বীকৃতিস্বরুপ তিনি একই ব্যাংকের ইন্দোনেশিয়ার জাকার্তা অফিসের ব্যবস্থাপনা পরিচালক এবং পরবর্তীতে বাংলাদেশ'র ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার হিসেবে নিযুক্ত হন। রাশেদ এমআইডিএএস ফিন্যান্স লিমিটেড, ঢাকা, বাংলাদেশের পরিচালনা পর্ষদের উপদেষ্টা ছিলেন।

বাস্তব চিন্তাশক্তি, দূরদর্শিতা, প্রগাঢ় জ্ঞান এবং অনুপ্রেরণামূলক নেতৃত্বের গুণে রাশেদ তার কর্মক্ষেত্রের প্রতিটি পর্যায়ে সাফল্যের সাক্ষর রেখেছেন। শিক্ষাজীবনেও রাশেদ ছিলেন অত্যন্ত মেধাবী। ১৯৮৩ সালে তিনি ঢাকার সেন্ট জোসেফ হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৮৫ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম সম্পন্ন করেন। দীর্ঘ ব্যাংকিং জীবনে তিনি অসংখ্য সেমিনার, কর্মশালা এবং ট্রেনিং- এ অংশগ্রহণ করেছেন। সংসার জীবনে তিনি দুই কন্যার গর্বিত পিতা।

কেআই/আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি