ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

স্ত্রীর যৌতুকের মামলায় পুলিশ কনস্টেবল কারাগারে 

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৫ ১৪ নভেম্বর ২০১৯

সুনামগঞ্জে স্ত্রীর নিকট যৌতুকের দাবিতে বিভিন্ন সময় শারীরিক নির্যাতনের মামলার আসামি পুলিশ কনস্টেবল গোলাম রাব্বানী (২৬)’র জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জাকির হোসেন এ আদেশ দেন। এই আসামী পুলিশ কনস্টেবল সিলেট জেলা পুলিশ লাইনে কর্মরত আছেন।

মামলা সুত্রে জানা যায়, গত ২০১৫ সালের ১৮ অক্টোবর সদর উপজেলার সুরমা ইউনিয়নের বাণীপুর গ্রামের আব্দুস শহীদের ছেলে গোলাম রাব্বানীর সঙ্গে একই গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রোমানা ইয়াসমিনের বিয়ে হয়। বিয়ের পর তাদের দাম্পত্য জীবনে একটি ছেলে সন্তান হয়। যার বয়স এখন ৩ বছর ৮ মাস। 

এক পর্যায়ে রোমানার স্বামী পুলিশ কন্সটেবল গোলাম রাব্বানী তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। এছাড়া বিভিন্ন সময়ে যৌতুক দাবি করলে রোমানার বাবার বাড়ি থেকে রাব্বানীকে মোটরসাইকেল কিনে দেয়ার জন্য ২ লাখ ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। টাকা দিতে না পারায় গত ১৯ জুন রাতে রোমানাকে বাসায় শারীরিকভাবে নির্যাতন করে রাব্বানী। 

এরপর শিশু সন্তানসহ রোমানাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এসব ঘটনায় রোমানা বাদী হয়ে গত ২৪ জুন ২০১৯ সালে সুনামগঞ্জ নারী ও শিশু ট্রাইব্যুনাল আদালতে যৌতুকের মামলা দায়ের করেন। এ ব্যাপারে সুনামগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর আশেক সুজা মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। 

কেআই/ আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি