ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

স্পিডবোট দুর্ঘটনা, চালক ছিল মাদকাসক্ত

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৮, ৭ মে ২০২১

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন সেই স্পিডবোটের চালক শাহ আলম

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন সেই স্পিডবোটের চালক শাহ আলম

শিবচরের কাঠালবাড়ি পুরাতন ঘাটে নৌ দুর্ঘটনায় স্পিডবোটের চালক মো. শাহ আলম মাদকাসক্ত ছিলো বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ। অন্যদিক এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ সদস্যের তদন্ত কমিটি আগামী ৯ মে জেলা প্রশাসকের কাছে রিপোর্ট জমা দিবেন।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, দুর্ঘটনার পর জেলা প্রশাসক চালক মো. শাহ আলমের ডোপ টেস্ট করাতে বলে। পরে আমরা ঢাকা থেকে কিট এনে ডোপ টেস্ট করি। ডোপ টেস্টে তার পজিটিভ এসেছে। অর্থাৎ স্পিডবোট চালক মাদকাসক্ত ছিল। বর্তমানে ওই চালক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অন্যদিকে জেলা প্রাশাসনের গঠিত ৬ সদস্যের তদন্ত টিম সরোজমিন পরিদর্শন ঘটনার বিভিন্ন দিক পর্যাবেক্ষণ ও সাক্ষীদের সাক্ষ্য গ্রাহণ শেষ করেছে। সংগৃহীত তথ্য-উপাত্ত বিশ্লোষণ করে দুর্ঘটনার কারণ ও দুর্ঘটনা রোধে এবং ঘাটে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বেশকিছু সুপারিশমালাসহ আগামী ৯ মে জেলা প্রশাসকের কাছে রিপোর্ট জমা দিবেন। একথা নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান, স্থানীয় সরকার মাদারীপুরের উপ-পরিচলাক মো. আজাহারুল ইসলাম।

উল্লেখ্য, গত ৩ মে ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সাথে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের প্রাণহানি ঘটে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি