ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবের পুরস্কার ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ২৬ জুন ২০২১

পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে শেষ হলো আট দিনব্যাপী ‘তৃতীয় বাংলাদেশ স্বল্পদৈর্ঘ ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০২১’। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এবারের উৎসবটি উৎসর্গ করা হয় উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার ‘হীরালাল সেন’কে।

শুক্রবার (২৫ জুন) ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্রকার সৈয়দ সালাউদ্দিন জাকী, বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদের সভাপতি ফরিদুর রহমান। আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত্ব বক্তব্য দেন একাডেমি নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা করিম।

সমাপনী অনুষ্ঠানে স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উভয় ক্ষেত্রে পৃথকভাবে ৭টি বিভাগে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এতে শ্রেষ্ঠ চলচ্চিত্র এক লাখ ২৫ হাজার টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা এক লাখ এবং বিশেষ জুরি পুরস্কার ৫০ হাজার টাকা, এবং শ্রেষ্ঠ চিত্রগ্রহণ, শ্রেষ্ঠ সম্পাদনা, শ্রেষ্ঠ শব্দ পরিকল্পনা ও শ্রেষ্ঠ প্রযোজনা পরিকল্পনায় ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

এর আগে, দেশীয় চলচ্চিত্রের বিকাশ ও উন্নয়ন এবং সুষ্ঠু ও নির্মল চলচ্চিত্র আন্দোলনের লক্ষ্যে ১৮ থেকে ২৫ জুন আট দিনব্যাপী ‘তৃতীয় বাংলাদেশ স্বল্পদৈর্ঘ ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব’ আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এতে সারাদেশের চলচ্চিত্র নির্মাতাদের কাছ থেকে প্রায় ৪০০টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য জমা পড়ে। পরে উৎসব উপলক্ষে গঠিত পাঁচসদস্য বিশিষ্ট সিলেকশন কমিটি উৎসবে ১১৯টি চলচ্চিত্র (৮১টি কাহিনি চলচ্চিত্র ও ৩৮টি প্রামাণ্য চলচ্চিত্র) প্রদর্শনী করে।
কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি