ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০১৯, || শ্রাবণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

সড়ক সংস্কারের দাবিতে জয়পুরহাটে পরিবহন ধর্মঘট চলছে

প্রকাশিত : ১০:২৮ ১১ জুলাই ২০১৯ | আপডেট: ১০:২৮ ১১ জুলাই ২০১৯

সড়ক সংস্কারের দাবিতে ধর্মঘট ডেকেছে জয়পুরহাটের বাস- মিনিবাস মালিক গ্রুপ, জয়পুরহাট জেলা ট্রাক ও ট্যাংক লড়ি মালিক গ্রুপ এবং জেলা মোটর শ্রমিক ইউনিয়নসহ চারটি সংগঠন।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলবে এই ধর্মঘট। জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর, জয়পুরহাট-দুপচাঁচিয়া ও জয়পুরহাট-বাইপাস হিলি সড়কসহ অন্যান্য সড়কগুলো জরুরি ভিত্তিতে সংস্কারের দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনগুলো।

ধর্মঘট চলাকালে ঢাকাগামী এবং আন্ত:জেলা ও উপজেলার সব রুটে সব ধরনরে ইঞ্জিনচালিত যানবাহন চলাচল বন্ধা রাখা হয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

সংগঠনগুলোর নেতাদের দাবি, জয়পুরহাট -মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর-দুপচাচিয়াসহ বেশক’টি বড় সড়কে সংস্কারের নামে চলছে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর হয়রানি। দীর্ঘদিনেও এসব সড়ক খোঁড়াখুঁড়ি করে রেখেছে কিন্তু কোনও কাজ করছে না তারা। ফলে শুকনা এবং বর্ষা দুই মৌসুমেই যাত্রীদের ভোগান্তি এখন চরম পর্যায়ে।

তারা জানান, এসব রাস্তায় সব ধরনের যানবাহনের ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। বারবার তাগাদা দিয়েও কোনও কাজ না হওয়ায় বাধ্য হয়ে তারা এই ধর্মঘটের ডাক দিয়েছেন।

জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর, জয়পুরহাট-দুপচাঁচিয়া ও জয়পুরহাট-বাইপাস হিলি সড়কসহ অন্যান্য সড়কগুলো জরুরি ভিত্তিতে সংস্কারের দাবিতে গত ২৪ জুন জয়পুরহাট প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করা হয়। সেখানে জানানো হয়ছিল, ১০ জুলাইয়ের মধ্যে সড়কগুলো সংস্কারের ব্যবস্থা না করলে ১১ জুলাই থেকে জেলার সব রুটে সব ধরনের  যানবাহন চলাচল বন্ধ রাখা হবে। এর পর ও প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়ায় আমরা আজকে সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করছি। এর পরও প্রশাসন কোনও পদক্ষেপ না নিলে ধর্মঘট শেষে মালিক- শ্রমিক বসে আলোচনা করে পরবর্তীতে লাগাতার ধর্মঘটেরও ডাক দেওয়া হতে পারে। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি