ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

হংকংয়ের ধনকুবের জিমি লাই গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১ ১০ আগস্ট ২০২০

হংকংয়ের বিজনেস টাইকুন বা ব্যবসায়ী ধনকুবের জিমি লাই’কে গ্রেপ্তার করা হয়েছে। তার নেক্সট ডিজিটাল মিডিয়ায় কর্মরত নির্বাহী মার্ক সিমন বলেছেন, বিদেশি শক্তির সঙ্গে সম্পর্ক থাকার সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

চীন থেকে হংকংয়ে নতুন ‘নিরাপত্তা আইন’ পাশ করার এক মাসের মাথায় প্রভাবশালী এ মিডিয়া ব্যক্তিত্বকে গ্রেপ্তার করে স্থানীয় প্রশাসন। ‘বিদেশি শক্তির সঙ্গে জোটবদ্ধ’ হয়ে কাজ করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

লাইয়ের অ্যাপল ডেইলি তাদের প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় রবিবার ভোর সাতটার দিকে ১০ জন পুলিশ ৭২ বছর বয়সীর বাড়িতে প্রবেশ করেন।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, লাইয়ের সঙ্গে মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে তার দুই ছেলে এবং পত্রিকার একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আছেন।

পুলিশের পক্ষ থেকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, তাদের বয়স ৩৯ থেকে ৭২ বছরের মধ্যে।

স্থানীয় মিডিয়ার মতে, তার কোম্পানিতে পুলিশ প্রবেশ করে সেখানে তল্লাশি চালিয়েছে। এরপর পুলিশ নিশ্চিত করেছে যে, জাতীয় নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগে সোমবার গ্রেপ্তার করা হয়েছে ৭ জনকে। তবে তাতে জিমি লাইয়ের নাম উল্লেখ করা হয় নি। বিতর্কিত নিরাপত্তা আইনের অধীনে সোমবার তৃতীয় দফা গ্রেপ্তার অভিযান পরিচালনা করা হয়। এখন পর্যন্ত এই আইনে যেসব ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে তার মধ্যে জিমি লাই হাইপ্রোফাইল। একই সঙ্গে বিদেশি নাগরিকত্ব আছে এমন প্রথম ব্যক্তি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি