ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

হাবিপ্রবিতে নবগঠিত শিক্ষক পরিষদের দায়িত্ব গ্রহণ

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১১:২৫ ১৭ অক্টোবর ২০১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত এক অভিষেক অনুষ্ঠানে দায়িত্ব হস্তান্তর ও শপথ বাক্য পাঠ করানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। 

সভাপতিত্ব করেন শিক্ষক পরিষদের সদ্য সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. ফাহিমা খানম ও সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মো.ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা) সহ নবগঠিত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক ড. মো.আবু সাঈদের সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “উপাচার্য এ বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই বিভিন্ন উন্নায়নমূলক কাজ করে যাচ্ছেন। আমরা সকলে একত্রিত হয়ে যদি উপাচার্যকে সহায়তা করি তবে হাবিপ্রবির উন্নয়ন আরো দ্রুত ঘটবে। সকলের উচিত তাকে সহযোগিতা করা।”

সদ্য বিদায়ী ও অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, “দায়িত্ব নেয়ার পর থেকে প্রতি পদে পদে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এভাবে শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব  চলতে থাকলে হাবিপ্রবি মুখ থুবরে পড়বে। তাই হাবিপ্রবির স্বার্থের কথা চিন্তা করে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।”

তিনি আরো বলেন, এবারের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ছিল হাবিপ্রবির ইতিহাসে সবচেয়ে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া। যেখানে কোনো জালিয়াতি হয়নি। এটা আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, সেই সৎ সাহস আমাদের আছে। 

একটি মহল পরিকল্পিতভাবে বিভিন্ন ভিত্তিহীন ইস্যু নিয়ে রাজনীতি করে যাচ্ছে, মানুষের ব্যক্তিগত জীবন নিয়ে পর্যন্ত তারা রাজনীতি করছে। শিক্ষকদের কাজ ক্লাস, পরীক্ষা ও গবেষণা নিয়ে থাকা কিন্তু আমরা কি করছি? এভাবে চলতে থাকলে শিক্ষকদের যেটুকু সম্মান আছে সেটুকুও থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

আলোচনা শেষে নবগঠিত কমিটির সকল সদস্যকে শপথ বাক্য পাঠ করান সদ্য বিদায়ী সভাপতি প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। এ সময় নবগঠিত কমিটি সকলে সংগঠনের সকল নীতিমালা যথারীতিভাবে পালন করার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতার ঘোষণা দেন।

উল্লেখ্য যে, গত ৩০ সেপ্টেম্বর এ শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কার্যনির্বাহী পরিষদে ২৩ জন সদস্য নির্বাচিত হন। বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ১০৩ জন।

আই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি