ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু ২৫ সেপ্টেম্বর

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:২৪ ১৯ সেপ্টেম্বর ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ২৫ সেপ্টম্বর শুরু হবে। এ দিন আবেদন শুরু হয়ে ২৪ অক্টোবর পর্যন্ত চলবে।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়। 

জানা যায়, গেল শিক্ষাবর্ষে ৭ টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবার ৪টি ইউনিটের অধীনে মোট ২ হাজার ৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। গেল বছরে ভর্তি পরীক্ষার আবেদনের জিপিএ ৬.৫০ থাকলেও এবার তা বাড়িয়ে ৭.০ করা হয়েছে । ২০১৮-১৯ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক পাশকৃত উচ্চ মাধ্যমিক/সমমানের শিক্ষার্থীরাই শর্ত সাপেক্ষে আবেদন করতে পারবে এবং ২০১৬ সালের পূর্বে মাধ্যমিক/এসএসসি/ সমমানের পাশকৃত শিক্ষার্থীরা আবেদনের অযোগ্য বলে বিবেচিত হবে ।   

প্রতি ইউনিটে ভর্তি পরীক্ষার আবেদনের জন্য ৫০০ টাকা ফি দিতে হবে। মোবাইল ব্যাংকিং রকেট, বিকাশ অথবা শিউর ক্যাশের মাধ্যমে ফি জমা দেয়া যাবে। ভর্তি পরীক্ষা ২ থেকে ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়াও বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে www.hstu.ac.bd পাওয়া যাবে ।

এমএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি