ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবিতে যৌন নিপীড়ক শিক্ষকের শাস্তির দাবি

দিনাজপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:২৭ ১৮ সেপ্টেম্বর ২০১৯

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) যৌন হয়রানীর সঙ্গে জড়িত শিক্ষক ড. রমজান আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং জড়িত শিক্ষকদের পক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষপাতিত্বের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন। 

আজ বুধবার বেলা ১২টায় দিনাজপুর-রংপুর মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম, বাংলাদেশ মহিলা পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং সামাজিক অনাচার প্রতিরোধ কমিটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানবন্ধনে অংশ নেয়। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ তুলেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে। তারা বলেন, হাবিপ্রবি’র বায়োকেটিষ্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. রমজান আলীর বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানীর অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ার পরও তাকে চুড়ান্ত বরখাস্ত না করে রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

অবিলম্বে এই শিক্ষককে স্থায়ী বরখাস্ত না করা হলে মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসুচির হুঁশিয়ারীও দেয়া হয় এই মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. বলারাম রায়, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু।

এএইচ/ 
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি