ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

হাবিপ্রবিতে স্থানীয় কৃষকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৯ ২২ অক্টোবর ২০১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থানীয় কৃষকদের জন্য দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার সকালে আধুনিক পদ্ধতিতে শীতকালীন সবজি চাষ ও পরিচর্যা শীর্ষক এই কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি)। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কর্মশালার উদ্বোধন করেন, হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মু.আবুল কাসেম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা.মো.ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআরটি'র পরিচালক প্রফেসর ড.মো.তারিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মু. আবুল কাসেম বলেন, এই বিশ্ববিদ্যালয় আগে প্রশিক্ষণের ব্যবস্থা ছিলো না। আমি যোগদানের পর পরই প্রশিক্ষণের উপর গুরুত্ব দিয়েছি। বর্তমানে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার জন্যই নিয়মিতভাবে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি এই বিশ্ববিদ্যালয়ের উপর স্থানীয় গরিব মানুষের কিছু আশা আছে এবং বিশ্ববিদ্যালয়েরও কিছু দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই কৃষকদের জন্য এ ধরণের কর্মশালার আয়োজন করা।

এতে কৃষকেরা ব্যাপকভাবে লাভবান হবেন। এছাড়াও মৎস্য চাষী ও পোলট্রি মালিকদের জন্যও ইতোমধ্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সামনে ধাপে ধাপে সকলের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

কেআই/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি