ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

হাসপাতালে বিয়ের আয়োজন, অতিষ্ঠ রোগীরা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৫ ৭ সেপ্টেম্বর ২০১৯

গাজীপুরের টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল। সরকারি এই হাসপাতালে গতকাল শুক্রবার মহা ধুম ধাম করে সম্পন্ন হলো হাসপাতালের বাবুর্চি আলী আজগরের মেয়ে সুমি আক্তারের বিয়ে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের ম্যানেজ করে হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় আয়োজন করা হয় বিয়ের অনুষ্ঠান।

বিয়ে উপলক্ষ্যে একদিন আগে (বৃহস্পতিবার) থেকেই গায়ে হলুদের অনুষ্ঠানে উচ্চশব্দে বাজছিল বাংলা- হিন্দি গান, মাঝে মধ্যে রয়েছে উদ্দাম নাচও। আর পাশের ঘরেই শুয়ে আছেন ডেঙ্গুতে  আক্রান্ত বেশ কয়েকজন রোগী। গানের শব্দে অতিষ্ঠ ও ক্ষুব্ধ তারা। হাসপাতালের মতো জায়গায় কীভাবে বিয়ের অনুষ্ঠান করার অনুমতি মিললো-এ প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন সকল রোগী। 

এলাকাবাসী ও কয়েকজন চিকিত্সক জানান, বাবুর্চি আলী আজগর হাসপাতালের ভেতরেই বসবাস করেন। সমপ্রতি তার মেয়ে সুমি আক্তারের বিয়ে ঠিক হয়। এজন্য তিনি সরকারি হাসপাতালে যেখানে শত শত রোগী চিকিত্সা নিচ্ছেন, সেরকম একটি স্থানে নিজের মেয়ের বিয়ের আয়োজন করেন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হাসপাতালের ভেতরে উচ্চশব্দে গান বাজানো হচ্ছে। এতে পাশের ওয়ার্ডের রোগীদের কান ঝালাপালা হবার জোগাড়।

বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালে গিয়ে দেখা গেছে, নতুন ভবনের সামনে প্যান্ডেল সাজানো হয়েছে। নিচতলায় গতকাল দুপুরে বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। তৃতীয় তলায় ডেঙ্গু রোগীদের জন্য নির্দিষ্ট ওয়ার্ডের পাশের একটি কক্ষে বৃহস্পতিবার আয়োজন করা হয় গায়ে হলুদের অনুষ্ঠান। সেখানে হাই ভলিউমে বাংলা হিন্দি গান বাজানো হচ্ছিল। গানের তালে তালে ছেলেমেয়েরা নাচানাচিও করছে।

হাসপাতাল ভবনের নিচতলায় একটি কক্ষে মুরগি রাখা হয়। একটি কক্ষে পিঁয়াজ, মরিচ ও মসলা বাটার কাজ চলছিল। রান্নার জন্য ১০-১২টি ডেগও আনা হয়। হাসপাতালে বিয়ের এমন আয়োজনে রোগীরা যেমন বিরক্ত হন, তেমনি স্থানীয় বাসিন্দাদের মধ্যেও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
তবে বিয়ের আয়োজনের অনুমতি প্রদানকারী  হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কমর উদ্দিন বলেন, আলী আজগর হাসপাতালের একজন স্টাফ। তাই তার মেয়ের বিয়ের আয়োজনের অনুমতি দেয়া হয়েছে। এতে অসুবিধার কিছু নেই বলেও জানান তিনি। 

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি