ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৪ ১৪২৭

হিলিতে মাস্কবিহিন চলাচল করায় ৯ জনকে জরিমানা 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫১, ২৫ নভেম্বর ২০২০

দিনাজপুরের হিলিতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রোধে স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্কবিহীনভাবে চলাচল করায় পথচারী ও মোটরসাইকেলসহ ৯জনকে ১ হাজার ৩শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় প্রশাসনের পক্ষ থেকে অনেককে বিনামুল্যে মাস্কও বিতরন করা হয়। 

বুধবার বিকেলে হিলি বাজারের বিভিন্ন দোকান ও সড়কে অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম এই জরিমানা প্রদান করেন। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ আলম বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রোধে সরকার কিছু স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেছেন। সেই স্বাস্থ্যবিধিগুলো সাধারন জনগন মেনে চলছেন কিনা বিশেষ করে মাস্ক ব্যবহার ও সামাজিক দুরুত্ব মেনে চলছেন কিনা সেটি দেখতেই আজকের অভিযান চালানো হয়েছে। এসময় মাস্ক ছাড়া চলাচল করায় সতর্কতামুলক ৯জনকে ১ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়েছে। 

এটা মুলত প্রতিকি জরিমানা যার উদ্দেশ্য ছিল সবাইকে জানানো, সচেতন করা। করোনার দ্বিতীয় সংক্রামন রোধ করতে বাড়ির বাহিরে যখনই বের হবো তখন লোকসমাগমের মাঝে কম যাওয়া ও মুখে মাস্ক ব্যবহার করা। আমাদের এই ধরনের অভিযান আরো অব্যাহত থাকবে, লোকজনকে সচেতন করে মাস্ক যেন সবাই ব্যবহার করে স্বাস্থ্যবিধি যেন সবাই মেনে চলে এটা নিশ্চিত করতে চেষ্টা করবো।
   
আরকে/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি