ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

হিলিতে হোটেলকে ভ্রাম্যমান আদালতের জরিমানা 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪০ ২ অক্টোবর ২০১৯

দিনাজপুরের হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে একটি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদিকে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে হিলি স্থলবন্দরের বিভিন্ন পেঁয়াজ আমদানিকারকদের গুদাম ও আড়তে গিয়ে পেঁয়াজ যেন মজুদ না করে সে বিষয়ে সকলকে সতর্ক করে দেন।

বুধবার বিকেল ৫টায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম হিলি বাজারের রুবেল হোটেল এন্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালাত পরিচালনা করে এই কারাদন্ড প্রদান করেন।

হাকিমপুর উপজেলা নির্বহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, পেঁয়াজের মুল্য স্থিতিশীল রাখতে আমরা প্রশাসনের পক্ষ থেকে সবরকমের চেষ্টা চালিয়ে যাচ্ছি। পেঁয়াজের যেন কোন মজুত না হয় কেউ যেন অনৈতিকভাবে কোন সুবিধা গ্রহন করে কম মুল্যে পেঁয়াজ ক্রয় করে মজুতদারির মাধ্যমে অধিক মুনাফা করতে না পারে এবিষয়ে যদি কোন  সিন্ডিকেট থাকে আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবো। এরই অংশ হিসেবে আজকে আমরা বাজার মনিটরিং করেছি, বিভিন্ন আমদানিকারক ও পেঁয়াজের আড়ত পরিদর্শন করেছি হিলিতে এধরনের কোনকিছু পরিলক্ষিত হয়নি। তবে মজুত যেটা রয়েছে তাদের কাছে সেটা রেগুলার মজুত কারন তারা প্রতিদিন ৫/৭শ টন পেঁয়াজ আমদানি করে থাকেন। 

সেক্ষেত্রে কারও কাছে ৪/৫টন পেঁয়াজ রয়েছে তবে আমি তাদের সাথে কথা বলেছি কাস্টমার পেলে তারা এখনি সেসব পেঁয়াজ বিক্রি করে দেবে। সেই পেঁয়াজগুলোর মানও খারাপের দিকে আর পেঁয়াজ বেশিদিন সংরক্ষন করা যায়না ৫/৬দিন থাকলেই সেগুলো নষ্ট হয়ে যায় এমন অবস্থায় রয়েছে। মজুতদারির যে বিষয়টি সেটি এখানে পরিলক্ষিত হয়নি, তবে তাদের সকলকে এবিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। বাজারে প্রতিকেজি পেঁয়াজ খুচরাতে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, আর পাইকারীতে আমদানিকারকরা প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা থেকে ৫০ টাকায় বিক্রি করছেন।  

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি