ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

হিলিতে ৯৮ হাজার গরুমোটাতাজাকরণ ট্যাবলেট উদ্ধার 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৩, ২৯ মার্চ ২০২০

দিনাজপুরের হিলিতে অভিযান চালিয়ে ৯৮ হাজার পিস ভারতীয় নিষিদ্ধ গরুমোটাতাজাকরণ ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার দুপুর ১২টায় হিলি সীমান্তের ২৮৭নং মেইন পিলার সংলগ্ন ১৫০গজ বাংলাদেশ অভ্যন্তরে নন্দিপুর এলাকা থেকে ট্যাবলেটগুলি উদ্ধার করা হয়। তবে এর সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি হিলির মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার সালাহ উদ্দিন জানান, ভারত থেকে নিষিদ্ধ ট্যাবলেটের চালান নিয়ে চোরাকারবারী দল দেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন সংবাদ পায় বিজিবি। সেই সংবাদের ভিত্তিতে রবিবার দুপুর ১২টার দিকে সঙ্গিয় ফোর্স নিয়ে সীমান্তের নন্দিপুর এলাকায় অবস্থান নেয়। 

এসময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে দুটি প্লাষ্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে সেখান থেকে বস্তা দুটি উদ্ধার করে তারভেতর হতে ভারতীয় প্রাকটিন ট্যাবলেট ৪২ হাজার পিস, ডেক্সিন ট্যাবলেট ৫৬ হাজার পিস উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ট্যাবলেটগুলি গরুমোটাতাজাকরণ কাজে ব্যবহৃত হয়। এসব ট্যাবলেটের সিজার মূল্য ২৯ লাখ ৪০ হাজার টাকা যা সিজার লিষ্টের মাধ্যমে হিলি শুল্কগুদামে জমা দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।
কেআই/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি