ঢাকা, রবিবার   ১১ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

হিলি স্থলবন্দর দিয়ে জাতীয় পণ্যদ্রুত ছাড়করন বিষয়ক প্রশিক্ষণ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০১, ৫ মার্চ ২০২১

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত কৃষি ও কৃষিজাতদ্রব্য জাতীয় পণ্য বন্দর থেকে দ্রুত ছাড়করন করতে অনলাইন পদ্ধতিতে পণ্যের রিলিজ অর্ডার গ্রহন বিষয়ক বন্দরের সিআ্যন্ডএফ এজেন্ট আমদানিরফতানিকারকদের নিয়ে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ড এফ এজেন্ট আ্যসোসিয়েশনের আয়োজনে হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের সহযোগীতায় শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত দিনব্যাপী সংগঠনটির নিজস্ব কার্যালয়ে এই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বন্দরের ৫০জন আমদানি, রফতানিকারক ওসিআ্যন্ডএফ এজেন্টগন অংশগ্রহন করেন। এসময় সেখানে পণ্য আমদানির অনুমতি পত্র ও ভারত থেকে আমদানিকৃত কৃষি ও কৃষিজাতদ্রব্য জাতীয় পণ্য বন্দর থেকে ছাড়করনের ক্ষেত্রে উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্র প্রদত্ত সনদ ম্যানুয়াল পদ্ধতি ছেড়ে কিভাবে দ্রুততম সময়ের মধ্যে অনলাইনে সফটওয়্যারের মাধ্যমে নিতে হবে সে বিষয়ে সকলকে প্রশিক্ষন দেওয়া হয়। 

এসময় সেখানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের সহকারী উপপরিচালক শাহাদৎ হোসেন, হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারী সংগনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী, সফটওয়্যার নির্মানকারী প্রতিষ্ঠানের সিনোসিসের ইঞ্জিনিয়ার সাদী, বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ড এফ এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি