ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

এই প্রথম ‘ভার্চুয়ালি’ এনইসি বৈঠক 

২ লাখ ৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩ ১৯ মে ২০২০

আগামী ২০২০-২১ অর্থবছরের দুই লাখ পাঁচ হাজার ১৪৫ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি)।

আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এবং অন্যান্য গুরুত্বপূর্ণ মন্ত্রী ও সচিবরা এনইসি সম্মেলন কেন্দ্র থেকে এই বৈঠকে যোগ দেন।

২০২০-২০২১ অর্থবছরের জন্য এক হাজার ৫৮৪টি প্রকল্পে প্রায় দুই লাখ পাঁচ হাজার ১৪৫ কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন দেওয়া হয়। ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় এক হাজার ৫৮৪ টি প্রকল্পের মধ্যে বিনিযোগ প্রককল্প এক হাজার ৪৫৬ টি, কারিগরি সহায়তা প্রকল্প ১২৭ টি এবং ডেডিসিএফ অর্থায়িত প্রকল্প একটি। এছাড়াও স্বায়ত্বশসিত সংস্থা বা করপোরেশনের নিজস্ব অর্থায়নে ৮৯টি প্রকল্প।

স্বায়ত্ব শাসিত সংস্থা বা করপোরেশনের ৮৯ টি প্রকল্পে প্রায় ৯ হাজার ৪৬৬ কোটি টাকার এডিপিও অনুমোদন করেছে এনইসি। এ নিয়ে এডিপির সর্বমোট ১৬৭৩ টি প্রকল্পের আকার দাঁড়িয়েছে দুই লাখ ১৪ হাজার ৬১১ কোটি টাকা প্রায়।

করোনা ভাইরাস সংকটের কারণে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) বৈঠক হয় ‘ভার্চুয়ালি’। 

মঙ্গলবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গণভবন থেকে এই বৈঠকে যোগ দেন। অন্য মন্ত্রী ও সচিবরা শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্র থেকে বৈঠকে অংশ নেন।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি