Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
৪র্থ শ্রেণির কর্মচারীর ছেলে অনূর্ধ্ব-১৭ দলের অধিনায়ক

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

৪র্থ শ্রেণির কর্মচারীর ছেলে অনূর্ধ্ব-১৭ দলের অধিনায়ক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৯, ২৮ অক্টোবর ২০১৯

নাঈম ও তার বাবা-মা

নাঈম ও তার বাবা-মা

অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দলের অধিনায়ক হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান নাঈম আহমেদ। বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার প্রত্যন্ত অঞ্চল চরধরমপুর গ্রামে। নাঈমের বাবা আব্দুল লতিফ স্থানীয় উচ্চ বিদ্যালয়ের একজন ৪র্থ শ্রেণির কর্মচারী। বাবা-মায়ের তিন সন্তানের মধ্যে সবার ছোট নাঈম। 

বাবা আব্দুল লতিফ স্থানীয় রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির কর্মচারী। মা আমেনা বেগম একজন গৃহিণী। 

তখন সে খুব ছোট। একা একা ৮/১০ দিন ঘুরে ফিরে কাঠমিস্ত্রীকে হাজারো অনুরোধ করে একটি ক্রিকেট খেলার সদৃশ্য বল তৈরী করে নিয়ে মা-বাবাকে দেখায়। নাঈমের এমন আকাংখায় কিছুটা ক্ষিপ্ত হলেও নিরুৎসাহীত করেননি ছোট ছেলে নাঈমকে। মা-বাবা ও নাঈম মিলে ক্রিকেট টিম তৈরী করে পাশের আম বাগানে ক্রিকেট খেলার যাত্রা শুরু হলো। মা আমেনা বেগম ও বাবা আব্দুল লতিফ বোলার আর ব্যাটসম্যান ছোট ছেলে নাঈম। নাঈম বাম হাতে ব্যাট করত। এ সব কথা প্রতিবেদককে জানালেন, নাঈমের বাবা আব্দুল লতিফ। 
     
নাঈমের বাবা চাকুরির সুবাদে ভোলাহাটের বাইরেই বেশী সময় অতিবাহিত করেছেন। তার তিন সন্তানের মধ্যে দুটি ছেলে এবং একটি মেয়ে। সবার ছোট নাঈম।

এদিকে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ ক্রিকেট দলের অধিনায়ক হওয়ায় নাঈমকে ও তার পরিবারকে অভিনন্দন ও ধন্যবাদের ঝড় বইয়ে দিয়েছে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বিভিন্ন মহল। সেইসঙ্গে তার নেতৃত্বে পাকিস্তনিদের বিরুদ্ধে লড়াই করতে যাওয়ায় এবং বাংলাদেশ যেন বিজয়ের মালা ছিনিয়ে আনতে পারে- এমন প্রত্যাশা চাঁপাইনবাবগঞ্জবাসীর।

অন্যদিকে, বয়স ভিত্তিক ক্রিকেটে অনূর্ধ্ব-১৭ দলের অধিনায়ক নাঈম আহমেদের জীবনে এটাই প্রথম বিদেশ সফর। তাও আবার অধিনায়ক বা জাতীয় পর্যায়ে বয়স ভিত্তিক একটি ক্রিকেট দলের নেতা হয়ে। তাই তার আনন্দ অনেক। ছোট থেকে নাঈমের স্বপ্ন একজন ভাল ক্রিকেটার হিসেবে নিজেকে গড়ে তোলা। 
 
দুই ছেলে এক মেয়েসহ পাঁচ সদস্যের টানাপোড়েনের একটি সুখী পরিবার নাঈমদের। নাঈমের বাবা জানান, ছোট বেলা থেকে জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর আম বাগানে কাঠের বলে তারা স্বামী-স্ত্রী মিলে বল করত, আর নাঈম বাম হাতে ব্যাট করত। 

প্রায় তিন বছর পূর্বে চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রিকেটে নাঈম আহমেদ প্রথম স্থান অধিকার করে। পরে বিকেএসপিতে ২০১৭ সালে ভর্তি হয়ে নবম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় যোগ্য ক্রিকেটার হিসেবে অনূর্ধ্ব-১৭ দলের অধিনায়কের দায়িত্ব পায়।

এ বিষয়ে নাঈমের বাবা আব্দুল লতিফ ও মা আমেনা বেগম তাদের প্রতিক্রিয়ায় জানান, ভাঙ্গা ঘরে চান্দের আলো প্রবেশ করবে, কখনও এমন চিন্তাই করিনি। ৭১-এ যেমন পাকিস্তানের কাছ থেকে বাংলাদেশ স্বাধীন হয়েছে তেমনি বীরদর্পে বিজয় ছিনিয়ে নিয়ে আসবে আমার নাঈমের দল। তিনি ও তার পরিবারের সকলে নাঈমকে এই অবস্থায় দেখতে পেয়ে ভীষণ খুশি ও আনন্দিত। তারা জাতির কাছে নাঈমের দলের জন্য দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর (সোমবার) নাঈমের নেতৃত্বে অনূর্ধ্ব-১৭ দল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের একটি বিমানে পাকিস্তানে খেলার উদ্দেশ্যে উড়াল দেয়।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি