ঢাকা, রবিবার   ২০ অক্টোবর ২০১৯, || কার্তিক ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

৬ দিন পর দৌলত‌দিয়া-পাটু‌রিয়ায় লঞ্চ চলাচল শুরু

রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি

প্রকাশিত : ১০:৫৮ ১০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:৫৮ ১০ অক্টোবর ২০১৯

তীব্র স্রো‌তের কার‌ণে ৬ দিন বন্ধ থাকার পর দ‌ক্ষিণ প‌শ্চিমঞ্চ‌লের ২১ জেলার প্রবেশদ্বার দৌল‌তদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে পুনরায় লঞ্চ শুরু হয়ে‌ছে।

এতে লঞ্চ পারাপার যাত্রী‌দের ম‌ধ্যে স্ব‌স্তি ফি‌রে এসেছে।

গতকাল বুধবার দুপু‌রের প‌রে লঞ্চ চলাচল শুরু হ‌লেও আজ বৃহস্প‌তিবার সকাল থে‌কে পু‌রোপু‌রিভাবে এ রু‌টে লঞ্চ চলাচল শুরু হয়।

এরআগে ৪ অক্টোবর দুপুরে এ রু‌টে তীব্র স্রো‌তে লঞ্চ চলাচল ঝু‌কিপূর্ণ হ‌য়ে ওঠায় দুর্ঘটনা এড়া‌তে লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দি‌য়ে‌ছিল প্রশাসন।

এদি‌কে তীব্র স্রো‌তে এ রু‌টে ফে‌রি চলাচল ব্যাহত এবং ঘাট ভাঙ্গন ঝুঁকি‌তে থাকায় সী‌মিত আকারে ফে‌রি চলাচল কর‌ছে। ফ‌লে দৌলতদিয়া প্রা‌ন্তের সড়‌কে ক‌য়েকশ যাত্রীবা‌হী বাস ও পণ্যবা‌হী ট্রাক আটকা প‌ড়ে‌ছে। এর ম‌ধ্যে বাসগু‌লো ঘণ্টার পর ঘণ্টা ও ট্রাকগু‌লো দি‌নের পর দিন সড়‌কে আট‌কে থে‌কে চরম ভোগা‌ন্তি পোহা‌চ্ছে।

অপর‌দি‌কে ভয়াবহ নদী ভাঙ্গন দেখা দি‌য়ে‌ছে দৌলত‌দিয়ায়। গ‌ত ৯ দি‌নের ভাঙ্গ‌নে দৌলত‌দিয়ার ১ ও ২ নম্বর ফে‌রি ঘাটসহ শতশত বসতবাড়ী ও স্থাপনা নদীতে বি‌লিন হ‌য়ে গে‌ছে। এখন ভাঙ্গন ঝুঁকি‌তে র‌য়ে‌ছে ৩ ও ৪ নম্বর ঘাটসহ বহু বসতবাড়ী ও স্থাপনা। ভাঙ্গন ঝুঁ‌কি‌তে থাকায় দৌলত‌দিয়া প্রান্তের ৬টি ফে‌রি ঘা‌টের ৪টি ঘাট বন্ধ র‌য়ে‌ছে। ভাঙ্গন রো‌ধে কাজ কর‌ছে পা‌নি উন্নয়ন বোর্ড। ত‌বে ভাঙ্গ‌নে ক্ষ‌তিগ্রস্থ ও স্থানীয়‌রা বল‌ছেন ভাঙ্গন অনুযায়ী পা‌নি উন্নয়ন বো‌র্ডের কাজ পর্যাপ্ত না।

দৌলতদিয়া লঞ্চ ঘাট সুপার ভাইজার মো. মোফা‌জ্জেল হো‌সেন জানান, স্রো‌তের তীব্রতা কিছুটা কমায় এ রু‌টে চলাচলরত বড় এম‌ভি লঞ্চগু‌লো চলাচল শুরু ক‌রে‌ছে।

‌বিআইড‌ব্লিউটিসি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যাবস্থাপক (বা‌ণিজ্য) রুহুল আমিন জানান, তীব্র স্রো‌তে দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ফে‌রি চলাচল ব্যাহত হ‌চ্ছে। ভাঙ্গ‌ন ও ভাঙ্গন ঝুঁকি‌র কার‌ণে ৬‌টি ঘা‌টের ৪টি ঘাট বন্ধ র‌য়ে‌ছে এবং ৫টি ফে‌রি দি‌য়ে চল‌ছে যানবাহন পারাপার।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি