ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৬ ১৪২৮

নতুন মিশনে টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯, ২৬ নভেম্বর ২০২১ | আপডেট : ০৮:৫৯, ২৬ নভেম্বর ২০২১

টি-টোয়েন্টি সিরিজ শেষ। এবার টেস্ট লড়াইয়ের পালা। ব্যর্থতার সব গ্লানি ঝেরে ফেলে এবার মাঠে ঘুরে দাঁড়াতে চায় টাইগাররা।

নতুন করে আত্মবিশ্বাস নিয়ে লাল বলের লড়াইয়ে ভালো করতে চায় তারা। শুধু ভালো খেলাই নয়, পাকিস্তানের বিপক্ষে ছিনিয়ে নিতে চায় প্রথম জয়।

যদিও টেস্টে বাবর আজমদের এখনো হারের স্বাদ দিতে পারেনি বাংলাদেশ। সেই অধরা জয়ের খোঁজেই মাঠে নামছে টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে এই সিরিজ দিয়েই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ চক্রে নতুন মিশন শুরু করবে দেশের ছেলেরা।

জয়ের লক্ষ্য সামনে রেখে প্রথম টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণের ম্যাচটি মাঠে গড়াচ্ছে শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১০টায়। দুদলের লড়াই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। কিন্তু টেস্ট শুরুর আগে বাংলাদেশি শিবিরে দুশ্চিন্তার ঘনঘটা।

কেননা দলে নেই অনেক সিনিয়র ক্রিকেটার। সাকিব আল হাসান প্রথম ম্যাচ থেকে ছিটকে নিয়ে গেছেন হ্যামস্ট্রিয়ের চোট নিয়ে। আর তামিম ইকবাল আঙুলের ইনজুরি নিয়ে বসে আছেন দর্শক হয়ে। ফিটনেস না থাকায় দল থেকে বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের মতো ক্রিকেটাররা। আর মাহমুদউল্লাহ রিয়াদ তো টেস্ট ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন।

যে কারণে তারুণ্য নির্ভর দল নিয়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলার দামাল ছেলেরা। অভিজ্ঞতা না থাকলেও এবাদত হোসেন ও আবু জায়েদ রাহীর মতো তরুণ ক্রিকেটারদের ওপরই আস্থা রাখছেন ক্যাপ্টেন মুমিনুল হক।

এদিকে টি-টোয়েন্টি সিরিজের দুর্দান্ত ফর্মটা পাকিস্তান বইয়ে নিয়ে যেতে চায় টেস্ট সিরিজে। টি-টোয়েন্টির মতো ব্যাট-বলের দাপুটে পারফরম্যান্সে জিততে চায় তারা। শুধু প্রথম টেস্টই নয়। জিতে নিতে চায় তারা টেস্ট সিরিজই। সেই লক্ষ্য নিয়ে মাঠে নামবে অতিথিরা।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি