ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২২ ১৪২৮

ফিলিস্তিনে করোনায় প্রথম মৃত্যু 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭, ২৪ মে ২০২০ | আপডেট: ১৫:৫১, ২৪ মে ২০২০

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণহানি হলো ফিলিস্তিনের গাজা উপত্যকায়। এক নারী কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন। আর এর মাধ্যমে প্রথমবারের মতো গাজায় করোনায় কোনো মৃত্যুর ঘটনা ঘটলো। খবর আলজাজিরা। 

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে প্রথমবার গাজায় এই মৃত্যুর কথা নিশ্চিত করেছে ফিলিস্তিন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়। কোভিড-১৯ আক্রান্ত যে নারী মারা গেছেন তার বয়স হয়েছিল ৭৭ বছর। তার মৃত্যুর পর সেখানে আক্রান্তের শঙ্কা ছড়িয়ে পড়েছে।  
 
মন্ত্রণালয় থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পর প্রাণ হারানো ওই নারী আগে থেকেই অন্যান্য রোগে আক্রান্ত ছিলেন। গত ১৯ মে তিনি পার্শ্ববর্তী মিসর থেকে গাজা উপত্যকায় আসেন। তারপর তিনি কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার আগেই ওই নারী আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কোয়ারেন্টাইনে ছিলেন। তবে আক্রান্ত হওয়ার পর আগের রোগগুলো কারণেই তাকে প্রাণ হারাতে হয়েছে। এছাড়া তার বয়স হয়েছিল অনেক বেশি।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাব শুরুর পর ফিলিস্তিন অঞ্চলে এখন পর্যন্ত ৪২৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে আজকে একজন নিয়ে তিনজন মারা গেল। আর ৩৪৬ জন সুস্থ হয়েছেন। তবে সেখানে করোনার পরীক্ষা কম হওয়ায় এই সংখ্যা কম বলে শঙ্কা রয়েছে।

জাতিসংঘ সতর্ক করে বলেছে, গাজায় মহামারি করোনা ছড়িয়ে পড়ার পরিণাম হবে ভয়াবহ। কারণ, ২০০৭ সাল থেকে ইসরাইলী অবরোধে থাকা গাজায় দারিদ্র্যের হার উচ্চ এবং স্বাস্থ্য ব্যবস্থা অত্যন্ত দূর্বল।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি