ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনায় চট্টগ্রাম মেডিকেলের ডা. সমিরুল ইসলামের মৃত্যু  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ২৪ জুন ২০২০

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সমিরুল ইসলাম বাবু আর নেই। বুধবার (২৪ জুন) দুপুর ২টা ২০ মিনিটের দিকে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তিনি চিকিৎসক স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

ডা. সমিরুল করোনায় আক্রান্ত হয়ে প্রথম ১১ দিন বাসায় চিকিৎসা নেন। পরে গত ২১ মে তাকে চমেক হাসপাতালের একটি কেবিনে আইসোলেশনে চিকিৎসা দেওয়া হয়। ২৬ মে সকালের দিকে তার অক্সিজেনের সেচুরেশন কমে গেলে তড়িঘড়ি করে তাঁর অক্সিজেনের চাপ বাড়ানো হয়।

জানা গেছে,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডা. সামিরুল ইসলামের শরীরে ২৫০ মিলিলিটার প্লাজমা দেওয়া হয়। সদ্য করোনা যুদ্ধে জয়ী মো.তারেক নামে এক ব্যক্তির শরীর থেকে প্লাজমা সংগ্রহ করে তা এই চিকিৎসকের শরীরে দেওয়া হয়। এর দু’দিন পর সিএমপির করোনাজয়ী পুলিশ কনেস্টেবল অরুন চাকমার শরীর থেকেও প্লাজমা দেওয়া হয়। এতে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় আরও ভালো পরিবেশে চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য গত ১৩ জুন ডা. সমিরুলকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে স্থানান্তর করা হয়।

মেট্রোপলিটন হাসপাতালের মহাব্যবস্থাপক সেলিম উদ্দিন বলেন, করোনা সংক্রমণে তাঁর ফুসফুসের বেশ ক্ষতি হয়েছিল। করোনামুক্ত হলেও তিনি পুরোপুরি সুস্থ বোধ করেননি। আজ দুপুরে মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউতেই তিনি মৃত্যুবরণ করেন।

বুধবার বিকেল ৪টায় পুরাতন মেট্রোপলিটন হাসপাতালের সামনে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি