ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

মৃত্যু নেই, নতুন শনাক্ত ৫৪ জনের ৫১ জনই ঢাকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ৭ জুন ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত হয়েছে ৫৪ জন। যা এর আগের দিনের চেয়ে ১১ জন বেশি, সোমবার শনাক্ত হয়েছিল ৪৩ জন। তবে এই রোগে আক্রান্ত হয়ে নতুন করে কারো মৃত্যু হয়নি।

যার ফলে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই বিদ্যমান। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৩৮ জনের নমুনা পরীক্ষায় নতুন ৫৪ জন শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। আগের দিন ৪ হাজার ৩২৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৪৩ জন। ওইদিন শনাক্তের হার ছিল দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৮০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নিয়ে দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ৫৫ হাজার ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৩ হাজার ৭৫৪ জন।

এদিকে, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৬৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫১ জন। শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ১৪ শতাংশ।

করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ও বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪২৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪ হাজার ৪৫৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি