ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বাবার মৃত্যু শোকে মারা গেল ১১ বছরের কন্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২, ৭ জুন ২০২২

বাবার মৃত্যু সংবাদ যে কোন সন্তানের জন্যই বেদনাদায়ক। তেমনি সৌদি আরবের ১১ বছর বয়সি ‘হালা’র জন্যও তার বাবার মৃত্যর সংবাদটি ছিল খুব কষ্টের। এতটাই কষ্টের ছিল যে, বাবার মৃত্যুর ১০ ঘণ্টা পর শোক সহ্য করতে না পেরে সেও মারা যায়। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গেজেট।

প্রতিবেদনে বলা হয়, বাবার মৃত্যুর খবর শুনে ১১ বছর বয়সি মেয়ে হালা মানসিকভাবে ভেঙে পড়ে এবং ১০ ঘণ্টা পর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

এদিকে, দুবাইভিত্তিক টেলিভিশন চ্যানেল আল আরাবিয়া জানিয়েছে, সৌদি আরবের দক্ষিণ আসির অঞ্চলের মাজারিদাহ অঞ্চলে এ ঘটনা ঘটেছে। সেখানকার লোকেরা মৃত পিতা ও মেয়ের জানাজা একসঙ্গে আদায় করেছে।

হালার চাচা আহমেদ হামজা আল-ওদাইকি গণমাধ্যমে বলেন, ‘‘১১ বছর বয়সি হালা তার বাবার সঙ্গে খুব বেশি সংযুক্ত ছিলেন। বিশেষ করে মায়ের অপ্রত্যাশিত মৃত্যুর পর থেকে বাবার ওপর হালার এই নির্ভরশীলতা অনেক বেশি বেড়ে যায়।’’

সৌদি গেজেট জানিয়েছে, মাজারিদাহের একটি স্কুলে ল্যাবরেটরি সহকারী হিসেবে কাজ করতেন হালার বাবা। এবং সে তার বাবার সঙ্গেই সেখানে থাকতো। বাবা যেখানেই যেতেন হালা তার সঙ্গে যেতো।

অসুস্থতার কারণে যখন তার বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়, তখন থেকে হালা তার বাবার আরোগ্য লাভের জন্য আন্তরিক প্রার্থনায় তার বিছানার কাছে সময় কাটিয়েছেন। কিন্তু শারীরিক অবস্থার অবনতির পর তার বাবাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হলে হালাকে বাড়ি ফিরে যেতে বাধ্য করা হয়।

এরপর যখন সে হাসপাতালে তার বাবার মৃত্যুর খবর শোনে, তখন সঙ্গে সঙ্গেই হালা ভেঙে পড়ে এবং তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তাকে পুনরুজ্জীবিত করার সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায় এবং হাসপাতালে নেওয়ার ১০ ঘণ্টার মধ্যেই হালা শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি