ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

সিপিডি’র ভার্চুয়াল মিডিয়া ব্রিফিং অনুষ্ঠিত (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ২১ মার্চ ২০২০

করোনা ভাইরাসের কারণে বিভিন্ন ধরনের ঝুঁকির পর্যালোচনা এবং সম্ভাব্য করণীয় সম্পর্কে ‘করোনা ভাইরাসের স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি এবং করণীয়’ শীর্ষক একটি ব্রিফিং করেছে সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি)। আজ শনিবার সকালে রাজধানীতে সিপিডির কার্যালয়ে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়। 

জনসমাগম এড়ানোর জন্য ব্রিফিংটি শুধুমাত্র লাইভ স্ট্রিমিং করা হয়। কভিড-১৯ এর কারণে সৃষ্ট সাম্প্রতিক বৈশ্বিক মহামারি বাংলাদেশের জন্য একটি উদ্বেগজনক স্বাস্থ্য ও অর্থনৈতিক ঝুঁকি তৈরি করেছে। এই বিপৎসংকুল পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানায় সিপিডি। 

মিডিয়া ব্রিফিংটি সিপিডি’র ফেইসবুক পাতা (www.facebook.com/cpd.org.bd/) এবং সিপিডি ওয়েবসাইট (www.cpd.org.bd) এ সরাসরি সম্প্রচার করা হয়। এর আগে বর্তমান পরিস্থিতি বিবেচনায় সাংবাদিকদের সশরীরে উপস্থিত না হওয়ার জন্য অনুরোধ করেছিল সিপিডি।

উল্লেখ্য, এখন পর্যন্ত নিয়ন্ত্রণের বাহিরে বিশ্বব্যাপী মহামারি রূপ পাওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস। বিশ্বের অন্তত ১৭৫টি দেশে এর প্রকোপ ছড়িয়ে পড়েছে। এতে প্রতিনিয়ত শুধু লাশের সারিই দীর্ঘ হচ্ছে। মহামন্দার শঙ্কায় বিশ্ব অর্থনীতি। 

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে ২৬ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বর্তমানে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৫৭৭ জন। যাদের বড় একটি অংশের অবস্থা আশঙ্কাজনক। 

আক্রান্তদের মধ্যে নতুন করে ১ হাজার ১৩৬ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ১৩৬ জনে দাঁড়িয়েছে। যেখানে চীনকে ছাড়িয়েছে ইতালি। তবে এখন পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৭ হাজার ১০৮ জন। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি