ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

নড়াইলে আ’লীগ নেতার দাফন সম্পন্ন, প্রধানমন্ত্রী ও মাশরাফির শোক

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৯, ১৭ আগস্ট ২০২০

করোনা আক্রান্ত হয়ে মৃত নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদের (৭০) দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। সোমবার (১৭ আগস্ট) দুপুরে জোহর নামাজ বাদ জানাজা এবং গার্ড অব অনার প্রদানের মধ্য দিয়ে নড়াইল পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। করোনা সংকটে গঠিত নড়াইলের বঙ্গবন্ধু স্কোয়াডের সদস্যরা দাফন কাজে সহযোগিতা করেন।

মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদের ‘গার্ড অব অনার’ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃব্ন্দৃ।

এদিকে আওয়ামী লীগ নেতা সিদ্দিক আহম্মেদের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের এমপি ক্রিকেটার মাশরাফি বিন মতুর্জাসহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু ছাড়াও দলীয় এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া নড়াইল প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শোক ও সমবেদনা জানানো হয়েছে।

এর আগে এদিন সকাল ১০টায় নড়াইল আইনজীবী সমিতি ভবনে অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদের স্মরণে শোক প্রকাশ এবং ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়।

এর আগে রোববার (১৬ আগস্ট) রাত ৯টা ২০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে মারা যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ। বিষয়টি নিশ্চিত করেন সিদ্দিক আহম্মেদের ভাতিজা অ্যাডভোকেট বেলায়েত হোসেন। 

এর প্রায় ১০দিন আগে করোনা আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিক আহম্মেদকে নড়াইল থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তিনি হাসপাতালে আইসিইউতে (ইন্টেন্সিভ কেয়ার ইউনিট) চিকিৎসাধীন ছিলেন।  

অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছাড়াও নড়াইল জজকোর্টের সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) ছিলেন। সিদ্দিক আহম্মেদের স্ত্রী আঞ্জুমান আরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী। স্ত্রী ও দুই মেয়েসহ আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি