ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বেনাপোল স্থলবন্দরে মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধন 

বেনাপোল (যশোর) প্রতিনিধি: 

প্রকাশিত : ২৩:০৭, ৪ জানুয়ারি ২০২০

বেনাপোল স্থলবন্দরে হ্যান্ডলিং শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বন্দর শ্রমিকরা। শনিবার দুপুরে বেনাপোল স্থলবন্দর রাজস্ব দপ্তরের সামনে বেনাপোল বন্দরের ২টি হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ৮৯১ ও ৯২৫) এর উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ মানববন্ধনে সভাপতিত্ব করেন বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ।

৯২৫ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহমেদ বলেন, দেশের মংলা, বুড়িমারী, হিলি, সোনা মসজিদ, আখাউড়া, চট্রগ্রাম বন্দরসহ অন্যান্য বন্দর গুলোতে আমদানিকৃত মালামাল লোড আনলোডের জন্য শ্রমিকদের প্রতি মেট্রিক টন ৩০ টাকা ৫৩ পয়সা নির্ধারন করা হলেও বেনাপোল স্থলবন্দরে টেন্ডার আহবান করা হয়েছে প্রতি মেট্রিক টন ২২ টাকা। এক্ষেত্রে সাধারণ শ্রমিকরা পাচ্ছে ১৬ টাকা। একই দেশে দুই নিয়ম চলতে পারে না। আমাদের মজুরী বৃদ্ধির ব্যাপারে আমরা বন্দর কর্তৃপক্ষকে লিখিতভাবে জানালে কর্তৃপক্ষ বিবেচনা পূর্বক টেন্ডার আহবান করবেন বলে আমাদেরকে আশ^স্থ করেছিলেন। কিন্ত বন্দর কর্তৃপক্ষ আমাদের কথা বিবেচনা না করে শ্রমিক ঠিকাদার নিয়োগের টেন্ডার দিয়েছেন আরও কম রেটে। তাই আমাদের দাবি ন্যুনতম মজুরী নির্ধারণ না করা পর্যন্ত আমরা আন্দোলন করে যাবো।

বেনাপোলের সকল শ্রমিকদের পরিবারের কথা চিন্তা করে এই নিন্মদরে দরপত্র প্রত্যাহার জানিয়ে ও অন্যান্য বন্দরে ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের সর্বোচ্চ ন্যায্য মুল্যে মজুরী প্রদানে মানববন্ধনের মাধ্যমে তিনি আহবান জানান। যদি তাদের এই দাবি পূরণ না হয় তবে আগামিতে আরো বৃহৎ কর্মসূচি গ্রহন করা হবে বলে তিনি জানান।

বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধনে উপস্থিত ছিলেন, বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ৮৯১ ইউনিয়নের  সভাপতি মো. কলিমউল্লাহ, সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম জানে, যুগ্ন-সাধারন সম্পাদক মফিজুর রহমান ও বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ৯২৫  ইউনিয়নের সহ-সভাপতি আঃ রশিদ মল্লিক, সাংগঠনিক সম্পাদক সাজজুল হোসেনসহ প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি