ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় খাদ্য অধিদপ্তরের সীলযুক্ত ১৮০ বস্তা গম উদ্ধার

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৯, ৮ জুন ২০২০

নওগাঁয় উদ্ধারকৃত ট্রাক্টরসহ ১৮০ বস্তা গম। ছবি: একুশে টেলিভিশন

নওগাঁয় উদ্ধারকৃত ট্রাক্টরসহ ১৮০ বস্তা গম। ছবি: একুশে টেলিভিশন

নওগাঁর পোরশা উপজেলায় খাদ্য অধিদপ্তরের সীলযুক্ত ১৮০ বস্তা গম উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে পোরশা উপজেলার নিতপুর পূর্ব দিয়াড়াপাড়া গ্রামের রশিদ গোয়ালের বাড়ির পাশে পরিত্যক্ত অবস্থায় একটি ট্রাক্টরসহ ১৮০ বস্তা গম উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, কে বা কারা কালোবাজারে বিক্রির জন্য রাতের আধারে একটি ট্রাক্টরে গম ভর্তি করছে। এই খবরে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গেলে গম বোঝাই একটি ট্রাক্টর পরিত্যক্ত অবস্থায় দেখতে পাই। আমরা আশপাশের কয়েকটি বাড়ি তল্লাশী করে দেখেছি, কিন্তু সন্দেহজনক কাউকে পাওয়া যায়নি। 

তিনি আরও জানান, পরে গম বোঝাই ট্রাক্টরটি থানায় নিয়ে গণনা করে দেখা যায় ১৮০ বস্তা (৯ টন) গম রয়েছে। সব গুলো বস্তাতেই খাদ্য অধিদপ্তরের সীল মারা রয়েছে। সরকারি হিসাব অনুযায়ী আটককৃত গমের মূল্য ২ লাখ ৫২ হাজার টাকা। 

এক প্রশ্নের জবাবে নাজমুল হামিদ রেজা বলেন, এ ঘটনার পর পরই আমরা পোরশা উপজেলার নিতপুর খাদ্য গুদামের ষ্টক এবং সরকারি বস্তার পরিমাণ চেক করি। কোথাও কোন গড় মিল পাওয়া যায়নি। ধারণা করা যাচ্ছে, বস্তাগুলো খোলা বাজারে বা অন্যকোন ভাবে সংগ্রহ করা হয়েছে।

নিতপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল মতিন জানান, খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত বস্তায় ১৮০ বস্তায় গম আটকের পর রোববার রাতেই ইউএনও মহোদয় খাদ্য গুদামে উপস্থিত হয়ে গমের এবং খালি বস্তার হিসাব নিয়েছেন। এতে কোন গড়মিল পাননি তিনি। তিনি আরও জানান, চলতি মৌসুমে ১৮৩ দশমিক ৬৫০ মেট্রিক টন এবং পূর্বের ১৬ দশমিক ৬৫০ মেট্রিক টন গম নিতপুর খাদ্য গুদামে মজুদ আছে। আর খালি বস্তা মজুদ আছে ১০ হাজার ৩৫টি। খাদ্য গুদামের হিসাবে গমের মজুদ এবং বস্তার মজুদে কোন গড়মিল নাই।  

এদিকে পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান শাহিন জানান, জব্দকৃত ১৮০ বস্তা গম ও ট্রাক্টর থানা পুলিশের হেফাজতে আছে। এজাহার পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি