ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

মোংলায় খালের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩০, ১৪ জুন ২০২০ | আপডেট: ১৮:৩৭, ১৪ জুন ২০২০

অবৈধ স্থাপনার কারণে খনন কাজ বিঘ্নিত হওয়ায় মোংলার বুড়িরডাঙ্গার কামারডাঙ্গা সরকারি রেকর্ডিয় খালের উপর ও দুইপাশে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ কাজ শুরু হয়েছে।

রোববার (১৪ জুন) সকাল থেকে মোংলা-ঘষিয়াখালী আন্তর্জাতিক নৌ-চ্যানেলের এ সংযোগ খাল পুনরুদ্ধার অভিযান শুরু করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও পানি উন্নয়ন বোর্ডের বাগেরহাটের উপ বিভাগীয় প্রকৌশলী মো: আরিফ হোসেন।

এ সময় নৌবাহিনী, পুলিশসহ স্থানীয় ভূমি অফিস ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ঠিকাদারও উপস্থিত ছিলেন। প্রায় ১০ কিলোমিটার দৈর্ঘ্যের এ খালের প্রায় ৬ কিলোমিটার খনন করা গেলেও অবৈধ স্থাপনার কারণে বাকী ৪ কিলোমিটার খননে বিঘ্নের সৃষ্টি হয়। যার প্রেক্ষিতে সরকারি খালের উপর ও দুইপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খাল ভরাট হয়ে যাওয়ায় খালের দুইপাড়ের খাস জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেন জনৈক আব্বাস জোমাদ্দার, দুলাল জোমাদ্দার ও মো: শহীদ।

এছাড়া অন্যান্যরাও কাঁচা ঘরবাড়ী নির্মাণ করে খাস জমি দখলে নিয়ে নেন। রোববার শুরু হওয়া এ উচ্ছেদ কার্যক্রম আগামী ৩দিন ধরে অব্যাহত থাকবে বলে জানিয়েছে অভিযান পরিচালনাকারীরা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি