ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নাটোরে আরও ১৩ জন আক্রান্ত

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২১:২২, ১৯ জুন ২০২০

নাটোরে একজন ডাক্তারসহ নতুন করে আরও ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ( বৃহস্পতিবার ) রাতে দ্বিতীয় দফায় ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট ল্যাব থেকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক নাজমুল সাকিবসহ ১৩ জন করোনায় আক্রান্ত বলে জানানো হয়।

এর আগে একই দিন সন্ধ্যায়  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব থেকে দুই জন স্বাস্থ্যকর্মীসহ ৭ জন করোনা পজেটিভ বলে জানানো হয়। গতকাল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় মোট ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১০ জন শহরের হরিশপুর,ফুলবাগান ও মোহনপুর এলাকার। 

এছাড়া ৫ জন বাগাতিপাড়া উপজেলার, বড়াইগ্রাম ৩,সিংড়ায় ১ এবং লালপুরে ১ জন। বাগাতিপাড়ায় আক্রান্তদের মধ্যে একজন ডাক্তার,১ জন র‌্যাব টেকনিশিয়ান ১ জন পুলিশ সদস্য ও ১ জন চাকরিজীবি রয়েছেন। 

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬ জন। এছাড়া ইতিপূর্বে আক্রান্ত সিংড়া ও বড়াইগ্রামের দুজনের ফলোআপ রেজাল্ট পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ইতিপুর্বে সুস্থ হয়েছেন ৫১ জন। ১ জন মৃত্যুবরণ করেছেন।

নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান জানান,গত ২৪ ঘন্টায় দু'দফায় ২০ জন আক্রান্ত হয়েছেন। ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট ল্যাব ও রামেক ল্যাব  থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী নাটোরে শহরের ফুলবাগান ,হরিশপুর ও মোহনপুরে ও অন্যান্য এলাকায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১০ জন। বাগাতিপাড়া উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ নাজমুল সাকিব ও একজন স্বাস্থ্য কর্মিসহ  সহ আরো ৪ জন করোনা পজেটিভ হয়েছে। ফলে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা হয়েছে।

সিভিল সার্জন জানান,এছাড়া বড়াইগ্রামে ৩ জনের মধ্যে ১ জন স্বাস্থ্যকর্মী পুনরায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। লালপুরে একজন ১ জন  করোনা রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশানের বিষয়টি নিশ্চিত করাসহ বাড়ি লকডাউন করা হয়েছে এবং আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের সকলের নমুনা সংগ্রহ করা চলছে। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি