ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নলছিটিতে দুই নারী চিকিৎসকসহ আক্রান্ত ৮, মৃত্যু ১

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ২০ জুন ২০২০

ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শিউলী পারভীন ও আরেক চিকিৎসকসহ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭ জন। শুক্রবার (১৯ জুন) রাতে সর্বশেষ এ তথ্য নিশ্চিত করেছেন জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান।

উপজেলায় দুজন চিকিৎসক ও নলছিটি সিদ্ধকাঠি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আলম গিয়াস মাঝিসহ নতুন করে মোট ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অন্য চিকিৎসক হলেন- নলছিটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সুমাইয়া। এর আগেও মিজান মোল্লা নামে নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের অপর একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে তিনি সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শিউলী পারভীন ও চিকিৎসক সুমাইয়া গত মঙ্গলবার করোনা পরীক্ষার নমুনা দেন। এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল বলেন, আক্রান্ত দুই নারী চিকিৎসককে হোম আইসোলেশনে রাখা হয়েছে। 

জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান বলেন, জেলায় গত তিন দিনেই ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার বেড়ে যাওয়ায় জেলা সদরসহ ৪ (চার) উপজেলাই ঝঁকিপূর্ণ হয়ে উঠেছে। তাই সকলকে স্বাস্থ্য বিধি মেনে আরও সচেতন হয়ে চলতে হবে।

এদিকে, উপজেলার ভৈরবপাশা ইউনিয়নে গত ১৭ জুন সকালে জ্বর সর্দি ও কাশি নিয়ে মারা যাওয়া বাদশা মিয়ার (৬৫) করোনা পজেটিভ ছিল। ওই দিন স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে বরিশালে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন পজেটিভ আসে। এ নিয়ে উপজেলায় করোনায় মোট ৪ জন মারা গেলেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি