ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২, || মাঘ ৭ ১৪২৮

বিএনপি নেতার বিরুদ্ধে চাঁদাবাজি ও গরু লুটের অভিযোগ 

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৩, ১৯ জুলাই ২০২০

ভোলার দৌলতখান উপজেলার নেয়ামতপুর ইউনিয়নের মেদুয়া ৪নং ওয়ার্ডে বিএনপি নেতা জাকির হোসেন বাবুল বাহিনী হামলা চালিয়ে কৃষকদের মারধর ও গরু লুট করার অভিযোগ পাওয়া গেছে। রোববার দুপুরে এই ঘটনা ঘটে।

জানা গেছে, চরে গরু চড়াতে প্রতি গরুর জন্য ২০ হাজার টাকা করে কৃষকের কাছে চাঁদা দাবি করে বাবুল। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কৃষক মনির ও তার স্ত্রীকে পিটিয়ে আহত করে। ওই ঘরের মালামাল লুট করে নিয়ে যায়। এর আগের দিন কৃষক নিজাম উদ্দিনের বাড়ি হানা দিয়ে তাকে না পেয়ে বাড়িতে থাকা ৫টি গরু লুট করে নিয়ে যায়। এতে বাঁধা দিতে গেলে নিজাম উদ্দিনের স্ত্রী আমেনাকে মারধর করে আহত করে। 

বিএনপি নেতা জাকির হোসেন বাবুল জানান, তিনি দৌলতখান পৌর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছেন। চরে তাদের তিন'শ মহিষ রয়েছে। ওই চর নিয়ে মেদুয়া ও ভাবনীপুরের সীমানা বিরোধ রয়েছে। তিনি বা তার লোকজন মনিরকে মারধর করেননি বলে জানান। তবে তার লোকেরা আমেনা বেগমের বাড়ি থেকে ৫টি গরু নিয়ে আসে। উপজেলা নির্বাহী অফিসারের ফোন পেয়ে ওই গরু রোববার বিকেলে ফেরত দেন বলেও জানান। 

অপরদিকে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইউপি চেয়ারম্যান গোলাম নবী নবু জানান, বাবুলের সঙ্গে তার কোন সম্পর্ক নেই। তিনি বাবুলকে সেল্টার দেয়ার কোন প্রশ্নই ওঠে না। তবে তার ইউনিয়নের এলাকার চর দখল কওে রেখেছে ফেরদৌস হাজি ও বশির হাওলাদার গ্রুপ । দৌলতখান থানার ওসি বজলার রহমান জানান, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন। 
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি