ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৯, ২১ জুলাই ২০২০ | আপডেট: ১৭:০৯, ২১ জুলাই ২০২০

নওগাঁর ধামইরহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৭ম শ্রেণির এক শিক্ষার্থী। অল্প বয়সে মেয়ের বিয়ে দেওয়ার  চেষ্টা করায় ৩ জনের জেল প্রদান করা হয়েছে। ঘটনাটি  উপজেলার চন্ডিপুর এলাকার।

জানাগেছে, উপজেলার উমার ইউনিয়নের চন্ডিপুর গ্রামের রেজাউল করিমের মেয়ে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের ৭ শ্রেনির ছাত্রী জীবন আক্তার রুহী (১৩) আত্মীয়তার বাসায় চকমহেশ গ্রামে বেড়াতে যায়। সেখানে একই গ্রামের ফুফাতো ভাই চকমহেশ গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রশিদুল ইসলাম (২৬) জোর করে মেয়েটির সাথে বিয়ের আয়োজন করে। খবর পেয়ে সোমবার রাত ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গনপতি রায়, ওসি আবদুল মমিন, ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ, এস আই মহসীন ও মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হোন এবং বিয়ের আয়োজন পন্ড করে  দেন। 

এসময় নাবালিক কিশোরীকে বিয়ে করতে আসার অপরাধে বর রশিদুল ইসলাম (২৬) এর ৬ মাস জেল, বিয়ের সহযোগিতা করায় বোন লাভলী আকতারকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের  জেল, এবং বরের অভিভাবক (চাচী) আতোয়ার রহমানের স্ত্রী টপি আরাকে বাল্য বিয়েতে সহযোগীতার দায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। 

এবিষয়ে উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী জানান,করোনাকালীন মুহুর্তে জীবনের ঝূকি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায় নিয়মিতভাবে বাল্য বিবাহ বন্ধে যেভাবে জোরালো ভূমিকা রেখে যাচ্ছেন, তা স্বরণীয়, বাল্য বিয়ে বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা ও অভিভাবক মহলের সচেতনতাই যথেষ্ট।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি