ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

শ্রীমঙ্গলের শিক্ষানুরাগী সাদ গাজী আর নেই

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৮, ৭ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২৩:৫৮, ৭ সেপ্টেম্বর ২০২০

এটিএম ওয়াহিদ গাজী ওরফে সাদ গাজী

এটিএম ওয়াহিদ গাজী ওরফে সাদ গাজী

যুক্তরাজ্যস্থ বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন'র সাবেক সাধারণ সম্পাদক, যুক্তরাজ্যে বাংলাদেশী প্রবাসীদের অতি সুপরিচিত সিনিয়র ব্যক্তিত্ব, শ্রীমঙ্গল সুরমা ভেলীর মালিক বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজহৈতষী এটিএম ওয়াহিদ গাজী ওরফে সাদ গাজী আর নেই (ইন্না লিল্লাহি...রজিউন)। স্থানীয় সময় রোববার (৬ সেপ্টেম্বর) রাত ৮টায় বাধ্যক্যজনিত কারণে যুক্তরাজ্যস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, তিন কন্যা, জামাতাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাদ গাজী যুক্তরাজ্যের নাগরিক হলেও তিনি অধিকাংশ সময় দেশেই থাকতেন, দেশের মানুষের শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করতেন। তিনি শিক্ষা বিস্তারের জন্য নিজ এলাকা শ্রীমঙ্গলে একটি ফাউন্ডেশন করে তার সমস্ত সম্পতি সেখানে দান করে গেছেন।

মৃত্যুর আগে তিনি তার নিজ জন্মভুমি মৌলভীবাজারের শ্রীমঙ্গল বৌলাশীর বাজারে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চ বিদ্যালয়, একটি মাদ্রাসা, মসজিদ, দাত্যব্য চিকিৎসালয়, বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো বেশকিছু প্রতিষ্ঠান গড়ে গেছেন।

তাঁর মৃত্যুতে শ্রীমঙ্গলের বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করা হয়েছে। মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাঁর আত্মার শান্তিকামনা করা হয়। তবে তাঁকে কোথায় দাফন করা হবে বাংলাদেশে না যুক্তরাজ্যে, তা এখন নিশ্চিত করা হয়নি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি