ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

নারায়ণগঞ্জে রয়েছে কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬, ৭ নভেম্বর ২০২০

শিল্পনগরী নারায়ণগঞ্জের সবগুলো উপজেলায় রয়েছে কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ। অবৈধভাবেই টানা হয়েছে ১৮০ কিলোমিটার গ্যাস পাইপ। তিতাসের কিছু অসাধু কর্মকর্তার সাথে যোগসাজশ করে স্থানীয় প্রভাবশালীরা ২০ থেকে ৮০ হাজার টাকা নিয়ে সংযোগ দিচ্ছেন। এই অবৈধ সংযোগের কারণেই ঝুঁকি থাকছে তল্লার মসজিদ ট্রাজেডির মতো বড় দুর্ঘটনার।

নারায়ণগঞ্জের বন্দর থানা, সব গ্রামেই আছে গ্যাস সংযোগ। তবে বৈধ নয়। হাজার হাজার অবৈধ সংযোগের পেছনে আছে তিতাসের একটি বড় সিন্ডিকেট।

এলাকাবাসীরা জানান, সরকারী গ্যাস কোন জায়গাতেই নেই, সব জায়গায় রয়েছে অবৈধ গ্যাস সংযোগ। উপজেলার ৫ ইউপি চেয়ারম্যানরাই এই অবৈধ সংযোগ দিয়েছে।

অবৈধ সংযোগ পেতে এককালীন মোটা অংকের টাকা খরচ করতে হয়েছে গ্রামবাসীদের। তবে এককালীন টাকা দেয়ার পরও মাঝে মাঝেই আরও টাকার জন্য চাপ আসে। না দিলে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

এসব এলাকায় অবৈধ সংযোগের পেছনে রয়েছে স্থানীয় চেয়ারম্যানরা। বন্দর থানার ডামঘর ইউনিয়ন, মুছাপুর ইউনিয়নসহ প্রায় সব এলাকায় গ্যাস সংযোগ দেয়া হয়েছে টাকার বিনিময়ে। 

প্লাস্টিকের পাইপ দিয়ে ঝুকিপূর্ণভাবে গ্যাসের সংযোগ দেয়া হয়েছে বাড়ি বাড়ি। এ সম্পর্কে এলাকাবাসী জানায়, এমনিতেই অবৈধ লাইন আর যেভাবে দিয়েছে এটা আরও বেশি অবৈধ। এভাবে দেওয়াটা ঠিক হয়নি।

তাদের অভিযোগ স্থানীয় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। সংযোগ দেয়ার সময় ২০ থেকে ৮০ হাজার টাকা আদায় করা হয়েছে।

অবৈধ এ কাজের সাথে জড়িত তিতাসের একটি চক্র। তবে অসংগতির বিষয়ে জানতে তিতাসের স্থানীয় কার্যালয়ে গেলে কথা বলা তো দুরের কথা ভিতরেই ঢুকতে দেয়া হয়নি।

জানানো হয়, যদি আসতে হয় তবে হেড অফিস থেকে জনসংযোগের অনুমতি নিয়ে আসতে হবে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি