ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মোংলা পৌর নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৩, ২০ ডিসেম্বর ২০২০

মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে বিদ্রোহী হয়ে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর প্রতিদ্বন্ধিতা করার আভাস ছিল। তবে দিন শেষে সব জল্পনার অবসান ঘটিয়ে সম্ভাব্য সব প্রার্থী এক নৌকায় উঠেছেন। লক্ষ্য ধানের শীষের প্রার্থীকে ঠেকাতে হবে।

রোববার (২০ ডিসেম্বর) মোংলা উপাজেলার নির্বাচন কার্যালয়ে আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী শেখ আব্দুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাওয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রবীণ নেতা মোঃ ইদ্রিস আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। 

এদের মধ্যে কারও কারও বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করার শক্ত গুঞ্জন ছিল। কর্মিদের মাঝে প্রচারণাও চালিয়েছেন। কিন্তু শনিবার দলের প্রার্থীর পক্ষে মনোনয়ন জমা দিতে এসে দেখা গেল ভিন্ন চিত্র। এদিন দলীয় একক প্রার্থী শেখ আব্দুর রহমানের পক্ষে শহরে দফায় দফায় মিছিলও করেছেন সেসব প্রার্থীরা। পরে স্বদল বলে একত্রিত হয়ে দলের প্রার্থীর পক্ষে মনোনয়ন জমা দেন।

আওয়ামী লীগের প্রার্থী ও একাত্তরের মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, যেহেতু পৌরসভায় বিএনপির ভোট তুলনামূলক বেশি সেক্ষেত্রে দলের সব নেতাকর্মি এক হয়ে নৌকার জয় আনতে কাজ করছে। এটা আমাদের নেতারও (খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক) নির্দেশ। তাই সবাই এক হয়ে ধানের শীষের প্রার্থীকে পরাজিত করতে মাঠে কাজ করবে বলেও জানান তিনি। 

মোংলা পোর্ট পৌরসভার বর্তমান মেয়র পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জুলফিকার আলী। তিনি এবারও বিএনপির একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজি বেনজির আহম্মেদ বলেন, মোংলা পোর্ট পৌরসভায় ভোটার আছেন ৩৩ হাজার ৫৪৯ জন। তার মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৯৪ এবং ১৪ হাজার ৮৫৫ জন নারী ভোটার।

সব কিছু ঠিক থাকলে আগামী ১৬ জানুয়ারী ইভিএমে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে  বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি