ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুয়াকাটায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

পটুয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৯, ২৮ ডিসেম্বর ২০২০

উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এদিকে সকাল ৮টার আগে থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পরা ভিড় লক্ষ্য করা গেছে। এর মধ্যে নারী ভোটার সংখ্যাই বেশি।

নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে ৩৬টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলছে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ১২২ জন, এর মধ্যে পুরুষ ৪ হাজার ১৭৭ জন এবং নারী ভোটার সংখ্যা ৩ হাজার ৯৪৫ জন। নির্বাচনে মেয়র পদে চার জন, কাউন্সিলর পদে ৩২ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৮ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে আওয়ামী লীগের আব্দুল বারেক মোল্লা (নৌকা প্রতীক), বিএনপির আলহাজ্ব আব্দুল আজীজ মুসুল্লি (ধানের শীষ), ইসলামী অন্দোলন বাংলাদেশের নুরুল ইসলাম মুসুল্লি (হাতপাখা) এবং সাবেক জাতীয় পার্টির নেতা সত্বন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন (জগ) মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বর্তমান পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা ও সাবেক জাতীয় পার্টি নেতা আনোয়ার হোসেনের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে জানান স্থানীয় ভোটাররা।

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, ‘প্রতিটি ভোট কেন্দ্রে ১৫ জন পুলিশ সদস্যের পাশপাশি পুলিশের ১টি মোবাইল কোর্ট, ৩টি স্টাইকিং ফোর্স ও ২টি স্টান্ড বাই পাটিং কাজ করছে। এছাড়া র‍্যাবের ৪টি মোবাইল টিম এবং ১ প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে। নির্বাচনে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি